মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:২৪ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
অন্তঃস্বত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা করায় মৃত্যুদণ্ড

অন্তঃস্বত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা করায় মৃত্যুদণ্ড

যৌতুকের দাবিতে অন্তঃস্বত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা কারায় আকিমুল ইসলাম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নীলুফার শিরিন এ আদেশ দেন। একইসাথে আকিমুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন তিনি।

আকিমুল ইসলাম যশোরের ঝিকরগাছা উপজেলার নায়রা গ্রামের মৃত অহেদ আলীর ছেলে। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি মোস্তাফিজুর রহমান মুকুল জানান, আকিমুল ইসলাম যৌতুকের কারণে তার স্ত্রী হালিমা খাতুনকে প্রায়ই শারীরিক নির্যাতন করতেন। হালিমা খাতুন নির্যাতন থেকে রক্ষা পেতে বিভিন্ন সময় পিতার কাছ থেকে টাকা এনে স্বামীকে দিতেন। সবশেষ ১৫ লাখ টাকা যৌতুক দাবি করেন আকিমুল। ২০১৩ সালের ৩১ মে হালিমা খাতুন তার পিতার কাছ থেকে এক লাখ টাকার একটি চেক এনে দেন।

এতে ক্ষিপ্ত হয়ে আকিমুল হালিমাকে মারপিট করে। মারপিটের এক পর্যায়ে অন্তঃস্বত্তা হালিমা মারা যান। এরপর আকিমুল ও তার পরিবারের সদস্যরা হালিমার মরদেহ ফেলে পালিয়ে যায়। প্রতিবেশিদের কাছ থেকে বিষয়টি জেনে হালিমার স্বজনরা পুলিশের সহায়তায় হালিমার মরদেহ উদ্ধার করেন। পরে হালিমার পিতা লিয়াকত আলী বাদী হয়ে আকিমুল ইসলামের নামে হত্যা মামলা দায়ের করেন।

 

পিপি মোস্তাফিজুর রহমান আরও জানান, সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আসামি আকিমুল ইসলামকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলে তিনি জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com