রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩০ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
অর্ধেক টাকায় কম্বাইন হার্ভেস্টার পেল নকলার ৩ কৃষক

অর্ধেক টাকায় কম্বাইন হার্ভেস্টার পেল নকলার ৩ কৃষক

 

শফিউল আলম লাভলু, স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমের আওতায় অর্ধেক টাকায় কৃষিযন্ত্র কম্বাইন হার্ভেস্টার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৬এপ্রিল) দুপুরে উপজেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উদ্যেগে পরিষদ প্রাঙ্গনে চাবীসহ ৩জন কৃষকের মাঝে এ কৃষিযন্ত্র হস্তান্তর করা হয়। তারা হলেন, উপজেলার নকলা ইউনিয়নের ধামনা গ্রামের চাষী মোঃ শাহিনুর ইসলাম ও চন্দ্রকোনা ইউনিয়নের চাষী মোঃ আলম মিয়া।

এসময় উপজেলা চেয়ারম্যান শাহ মোঃ বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও)জাহিদুর রহমান, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস সাংবাদিকদের বলেন, প্রতিটি কম্বাইন হারভেস্টার মেশিনের মূল্য ২৮ লাখ টাকা। কৃষি মন্ত্রণালয়ের পরিচালনা বাজেটের আওতায় উন্নয়ন সহায়তার (সরকারি ভর্তুকি) ৫০ শতাংশ ভর্তুকিতে কৃষকরদের ১৪ লাখ টাকায় এ মেশিন দেওয়া হল। এ মেশিন দিয়ে দৈনিক প্রায় ৮-১০ একর জমির ধান কর্তন, মাড়াই, ঝাড়াই ও একই সাথে বস্তা বন্দী করা যাবে। এবছর নকলা উপজেলা থেকে ৬টি কম্বাইন হার্ভেস্টার এর চাহিদা পাঠানো হয়েছিল।তার মধ্যে ৩টি বরাদ্দ পাওয়া গেছে।আজ দুজন কৃষকের মাঝে ২টি হস্তান্তর করা হলো। অন্যটি বৃহস্পতিবার হস্তান্তর করা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com