রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৩ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
অর্ধ কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে প্রধান শিক্ষিকা ওয়াজেদা পারভীনকে ছুটি 

অর্ধ কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে প্রধান শিক্ষিকা ওয়াজেদা পারভীনকে ছুটি 

মাসুদুর রহমান  – সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে অর্ধ কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে প্রধান শিক্ষিকা ওয়াজেদা পারভীনকে ছুটি প্রদান করা হয়েছে।১০ এপ্রিল ওয়াজেদা পারভীনকে ছুটি ও বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান সামাদ কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে। অর্থ আত্মসাৎ এর অভিযোগে ওয়াজেদা পারভীনের ছুটির বিষয়টি নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

জানা গেছে,২০১৫ সালের ১ লা জুন সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হিসেবে যোগদান করেন ওয়াজেদা পারভীন। যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম ও অর্থ আত্মসাত, অভিভাবক ও শিক্ষক কর্মচারীদের সাথে দুর্ব্যবহার করে আসছেন।তিনি বাগিয়ে নেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি ও প্রথম আলো বন্ধু সভা উপজেলার সভাপতির পদ।

সভাপতি স্বাক্ষরিত নোটিশে জানা যায়, ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭ ও ২০১৭-২০১৮ অর্থ বৎসরে ৫৮ লাখ ১৪ হাজার ১২ টাকা ০১ পয়সা অনিয়ম, ভূয়া ভাউচার ,ছাত্রীদের কাছ থেকে আদায়কৃত অর্থ আত্মসাতের অভিযোগ করেন অভ্যন্তরীণ অডিট কমিটি।  ৯ এপ্রিল বিদ্যালয় পর্ষদে অভ্যন্ততরী অডিট কমিটি আপত্তিকৃত বিল ভাউচার সমুহের পর্যযালোচনা সহ ব্যাখ্যা উপস্থাপন করেন।     কিন্তু ওয়াজেদা পারভীনের দাখিলকৃত পর্যালোচনা সহ ব্যাখ্যা সন্তোষজনক না হওয়ায় ম্যানেজিং কমিটির  সিদ্ধান্ত মোতাবেক ওয়াজেদা পারভীনকে যথাযথভাবে  পর্যালোচনা ব্যাখ্যা উপস্থানের সুবিধার্থে ছুটি ও ২ য় সিদ্ধান্তে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান সামাদ কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব সিদ্ধান্ত গ্রহণ হয়।  ১০ এপ্রিল ওয়াজেদা পারভীনকে ছুটি ও বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আসাদুজ্জামান সামাদ(সুত্র-১৬/সহঃ প্রঃ শিঃ/২১) কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দিয়ে নোটিশ প্রদান করেছে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোস্তাফিজুর রহমান শাহজাদা। আগামী ৩০.০৪.২০২১ইং তারিখে নির্ধারিত তারিখে পর্যালোচনাসহ সুনির্দিষ্ট ব্যাখ্যা উপস্হাপন করতে ব্যর্থ হলে ওয়াজেদা পারভীনের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্হা নেওয়া হবে বলে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি স্বাক্ষরিত নোটিশে উল্লেখ করে চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ,  জেলা শিক্ষা অফিসার, জামালপুর, উপজেলা নির্বাহী অফিসার, সরিষাবাড়ী, জামালপুর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সরিষাবাড়ী, জামালপুর, ব্যবস্থাপক……………… সরিষাবাড়ী, জামালপুরদের অনুলিপি প্রেরণ করা হয়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ওয়াজেদা পারভীনের মুঠোফোনে বক্তব্য চাইলে তিনি বলেন, এ বিষয়ে এখন কিছু বলতে চাচ্ছি না।  ৩০ এপ্রিলের পর আপনাকে জানাব। দোয়া করবেন।

কথা হলে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোস্তাফিজুর রহমান শাহজাদা বলেন,  অভিযোগ ও অডিট রিপোর্টের প্রেক্ষিতে তাকে ছুটি প্রদান করা হয়েছে। আগামী ৩০ এপ্রিল সুনির্দিষ্ট ব্যাখ্যা উপস্হাপন করতে ব্যর্থ হলে ওয়াজেদা পারভীনের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্হা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোজাম্মেল হক জানান,অনুলিপি পেয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সভাপতিকে বলেছি যেটাই করবেন স্বচ্ছতার ভিতরে করবেন ও অন্যায়ভাবে কাউকে যেন কিছু না করা হয় এবং আইন নীতিমালা অনুযায়ী যেন কার্যক্রম নেওয়া হয়৷

যোগাযোগ হলে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন অনুলিপি পেয়েছেন বলে জানিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com