বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩২ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
আওয়ামী লীগ জনগণের দল-কৃষিমন্ত্রী

আওয়ামী লীগ জনগণের দল-কৃষিমন্ত্রী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল। সুতরাং আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না। তারা দীর্ঘদিন ধরে সহিংসতা চালাচ্ছে। মানুষকে পুড়িয়ে ও কুপিয়ে মেরেছে।

 

রবিবার দুপুরে সাতক্ষীরার কলারোয়া উপজেলার তুলসীডাঙ্গায় সরিষা ক্ষেত পরিদর্শন ও চাষিদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের সাথে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, খালেদা জিয়া বলেছিল, শেখ হাসিনা না পালানো পর্যন্ত আমি ঘরে ফিরে যাব না। ১৫ সালে ৯০ দিন হরতাল করেও সরকারকে হটাতে পারেনি। বরং তিনিই মুখে কালি মেখে ঘরে ফিরে গিয়েছিলেন।

আমানউল্লাহ আমান বলেছিল, ১০ ডিসেম্বরের পরে খালেদা জিয়া দেশ চালাবে। অথচ কিছুই হয়নি। আর তারেক জিয়া অপকর্ম করে লন্ডনে পালিয়ে আছে। সুতরাং আন্দোলন তারা করতে পারবে না।
 

তিনি বলেন, আগে বিঘাতে এক দেড় মণ সরিষা ফলানো যেত। আর এখন বিঘাপ্রতি ৬/৭ মণ সরিষা ফলে। তাও আবার কম সময়ে। প্রতিবছর ২০/২৫ হাজার কোটি টাকার ভোজ্যতেল আমদানি করতে হয়। সরকার চেষ্টা করছে, আমদানি নির্ভরতা কমিয়ে তেলশস্য উৎপাদন করতে।

 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার রুলী বিশ্বাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, কৃষিবিদ ড. জামাল উদ্দিন, কৃষিবিদ ফরিদুল ইসলাম, কৃষিবিদ নুরুল ইসলাম, বিআরআইয়ের পরিচালক ড. মো. তারিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ফিরোজ আহমেদ স্বপন, আলিমুর রহমানসহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা।

এরপর কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক কালিগঞ্জ উপজেলার নলতার এমআর কলেজ মাঠে বিকেল তিনটায় গণতন্ত্রের বিজয় দিবস ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com