বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৫ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
আজ শুরু হচ্ছে করোনা টিকার বুস্টার ডোজ

আজ শুরু হচ্ছে করোনা টিকার বুস্টার ডোজ

আজ করোনা টিকার বুস্টার ডোজ শুরু হচ্ছে। সম্মুখসারির কর্মী এবং ষাটোর্ধ্ব ব্যক্তিদের এই টিকা দেওয়া হবে। আজ মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে (বিসিপিএস) এ টিকা কার্যক্রমের উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গতকাল মানিকগঞ্জ সদর উপজেলায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সম্মুখসারির কর্মী এবং ষাটোর্ধ্ব ব্যক্তিদের মধ্যে যারা কমপক্ষে ছয় মাস আগে করোনা টিকার দ্বিতীয় ডোজ সম্পন্ন করেছেন, তাদের বুস্টার ডোজ দেওয়া হবে। সম্মুখসারির কর্মী যেমন; চিকিৎসক, নার্স, পুলিশ, গণমাধ্যম কর্মী তাদের অগ্রাধিকার দেওয়া হবে। পর্যায়ক্রমে সবাইকে বুস্টার ডোজের আওতায় আনা হবে। টিকার অভাব হবে না।’
বুস্টার ডোজ শুরুর বিষয়ে ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, প্রাথমিক পর্যায়ে অল্প পরিসরে বুস্টার ডোজ শুরু হচ্ছে। যে কোনো টিকার ক্ষেত্রে আমরা সতর্কতামূলকভাবে কিছু জনগোষ্ঠীকে দিয়ে শুরু করি। কিছুদিন পর্যবেক্ষণের পর বড় পরিসরে শুরু করা হয়। প্রাথমিক পর্যায়ে স্বাস্থ্যকর্মীদের মধ্যে যারা সক্ষম, তাদের দিয়ে বুস্টার ডোজ কার্যক্রম শুরু হবে। পরবর্তীতে অবশ্যই বয়স্কদের বুস্টার ডোজ দেওয়া হবে। তবে বয়স্কদের ক্ষেত্রে শারীরিক জটিলতার বিষয়টি অবশ্যই বিবেচনায় নিতে হবে। বুস্টার ডোজে ফাইজারের টিকা দেওয়া হবে। গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী করোনা প্রতিরোধী টিকাদান শুরু হয়। এ পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৬ কোটি ৭৮ লাখ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪ কোটি ৪৭ লাখ মানুষ। প্রথম পর্যায়ে যারা টিকা নিয়েছেন তাদের বুস্টার ডোজ দেওয়ার সময় হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com