রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:৪৭ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম থেকে বরিস্কার করা হল মতি ও রাজু কে

আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম থেকে বরিস্কার করা হল মতি ও রাজু কে

এম হামিদুর রহমান লিমন, রংপুর ব্যুরো প্রধানঃ

আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম একটি সেচ্চাসেবী সংগঠন। এটি অরাজনৈতিক, অলাভ জনক একটি সংগঠন। আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম ২০২১ সালের ১৪ এপ্রিল প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাতার পর থেকেই সুনাম অর্জন করেই আসছে এই প্রতিষ্ঠানটি। আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম এর লক্ষ হচ্ছে
১/ অসহায় মানুষের সেবা বা সাহায্য করা।
২/ গরবী মেধাবী শিক্ষার্থীদের ইউনিফর্ম, বই, খাতা, কলম প্রদান সহ প্রাইভেট কিংবা কোচিং এর বেতন প্রদান।
৩/ সামাজিক উন্নয়ন
* ফাঁকা জায়গায় কিংবা রাস্তার ধারে গাছ লাগানো
* রাস্তা- ঘাট মেরামত সহ সকল প্রকার সামাজিক কাজ।
৪/ বাল্যবিবাহ, মাদক, শিশু শ্রম, ইফটিজিং ইত্যাদি কাজে বাধা প্রদান ও আইন প্রয়োগ কারী সংস্থাকে তথ্য প্রদান। উক্ত বিষয়গুলোর নিয়ে মাসিক কিংবা সাপ্তাহিক সভা সেমিনারের মাধ্যমে সচেতন বৃদ্ধি। লিপ্টলেট প্রদান
৫/ গরীব ও অসহায় পরিবারকে আইনি সহায়তা প্রদান।
৬/ বৃদ্ধা বৃদ্ধদের বিনামূল্যে চিকিৎসা প্রদান ব্যাবস্থা করা।
৭/ যুবকদের মাদক থেকে ফেরার লক্ষে ফুটবল, ক্রিকেট সহ খেলাধুলার প্রশিক্ষণ এর ব্যাবস্থা।
৮/ দূর্যোগকালীন কিংবা দূর্যোগ ছারাই অসহায় গরীব মানুষদের সহয়তা প্রদান
৯/ শীত বস্ত প্রদান
১০/ পথ শিশুদের নিয়ে তাদের উন্নয়নে নানানন কর্মসূচি পালন।
সহ অনেক কার্যকর্ম নিয়েই পথ চলা শুরু করেছে। বর্তমানে আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম এর গুরু দায়িত্ব পালন কারী মতিয়ার রহমান মতি ও ফুটবল টিম এর টিম ম্যানেজার রাজু আহমেদ রাজ এর দুর্নীতি ও ফোরাম এর গঠনতন্ত্র না মানার কারণে গত ৭ ই অক্টোবর ২০২১ তারিখে তাদের অফিসিয়ালি বরিস্কার করে চিটি ইসু করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।


আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সভাপতি বলেন, আমাদের এই প্রতিষ্ঠানটি একটি অরাজনৈতিক, অলাভ জনক এবং সেচ্চাসেবী সংগঠন। আমরা সমাজে ও মানুষের জন্য কাজ করার চেষ্ঠা করি। পাশাপাশি যুবকদের মাদক বা নেশা থেকে খেলার মাঠে ফেরাতে একটি ফুটবল প্রশিক্ষণ কেন্দ্রে চালু করি। সেখানে প্রায় ৩০ জন এর বেশী খেলোয়ার ছিল। সেই প্রশিক্ষণ এর দায়িত্ব পালন করছিল ফোরাম এর সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মতি ও টিম ম্যানেজার রাজু আহমেদ রাজ। তারা এই টিম পরিচালনা করতে গিয়ে সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মতির দুর্নীতি ধরা পরে। এবং টিম ম্যানেজার রাজু আহমেদ রাজ রাজনৈতিক দল বিএনপি এর সাথে জড়িত থাকার প্রামাণ মিলে তাই তাদের বরিস্কার করা হয় গঠনতন্ত্র অনুযায়ী। তিনি আরো বলে মতিয়ার রহমান মতি ও টিম ম্যানেজার রাজু আহমেদ রাজ সহ যোগসাযোগে সদ্যপুস্করিনী নুতুন আলো ফুটবল একাডেমী নামে একটি নুতুন সংগঠন প্রতিষ্ঠা করে আধাঁর থেকে আলো পথে যুব ফোরাম এর বিরুদ্ধে অপোপ্রচার চালাচ্ছে বলেও প্রামাণ হয়। সেটা আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম এর গঠনতন্ত্র ও নিয়ম অভিরভূত তাই তাদের দুজনকে আমি বরিস্কার এর চিঠি ইস্যু করে পোষ্ট অফিসের মাধ্যমেই গত ৭ ই অক্টোবর প্রেরণ করি। তারা যদি আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম এর কখা বলে কোন লেনদেন করে তাহলে তার দায়ভার প্রতিষ্ঠানটি গ্রহণ করবে না। তবে তারা যদি আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম এর নাম কোথায় ব্যাবহার করে তাহলে আমরা সকল সদস্যদের নিয়ে আলোচনা করে আইনি পদক্ষেপ গ্রহণ করব দাবী করেন আধাঁর থেকে আলোর পথে যুব ফোরাম এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সভাপতি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com