রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫৪ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
আন্তর্জাতিক সম্প্রদায়কে ফিলিস্তানি নাগরিকদের পাশে দাঁড়ানোর জন্য আমরা আহ্বান জানাচ্ছি-বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ

আন্তর্জাতিক সম্প্রদায়কে ফিলিস্তানি নাগরিকদের পাশে দাঁড়ানোর জন্য আমরা আহ্বান জানাচ্ছি-বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ

ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর ইসরায়েলের হামলা বন্ধ ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর বিচার দাবি করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি করা হয়।

রবিবার বিকাল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ করে সংগঠনটির নেতাকর্মীরা। এসময় ইসরায়েল প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর কুশপুত্তলিকা দাহ করা হয়।
মানববন্ধনে মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েল বাহিনীর বর্বরোচিত হামলা অবিলম্বে বন্ধ করতে হবে। ফিলিস্তিনের ওপর হামলাকারী ইসরায়েল বাহিনীর নগ্ন হামলা শত শত ফিলিস্তান নাগরিকের জীবন কেড়ে নিয়েছে। মুসলিমদের পবিত্র মসজিদ আল আকসায় হামলার মাধ্যমে ইসরায়েল বাহিনী অত্যন্ত ঘৃণিত অপরাধ করেছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে ফিলিস্তানি নাগরিকদের পাশে দাঁড়ানোর জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েল বাহিনী যেভাবে নগ্ন হামলা করেছে আমরা খুবই উদ্বিগ্ন। তারা প্রকাশ্যে মানবতাবিরোধী অপরাধে লিপ্ত হয়েছে। এমন হীন কাজ আমরা কখনোই সমর্থন করি না। সম্প্রতি প্রায় ১৫০ জন ফিলিস্তানী নাগরিককে নির্মমভাবে হত্যা করা হয়েছে যা আন্তর্জাতিক মানবাধিকার আইনের সুস্পষ্ট লঙ্ঘন। শত শত ফিলিস্তিনি নারী-শিশু আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। ওআইসি ও আরব লীগের নীরবতা আমাদেরকে ব্যথিত করেছে।

এসময় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দাবি করে তার গ্রেফতারের দাবি জানায় সংগঠনটির নেতৃবৃন্দ। একইসাথে আন্তর্জাতিক অপরাধ আদালতে বিচারের দাবিও করে তারা। এসময় সংগঠনটির পক্ষ থেকে ফিলিস্তানি রাষ্ট্রের পূর্ণাঙ্গ স্বাধীনতা প্রদান, ইসরায়েল বাহিনীর সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তোলা, জাতিসংঘসহ বিশ্ব সম্প্রদায়কে এ হামলার বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করার আহ্বান জানানো হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট ভাস্কর শিল্পী রাশা, সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ প্রমুখ নেতৃবৃন্দ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com