বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৪৬ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করে ০১৭১৫৫০৫২৪৪ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
সাংবাদিক বাহাউদ্দীন তালুকদারের জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা জামালপুরে ইয়াবা উদ্ধারের চাঞ্চল্যকর মামলার যুক্তিতর্ক চলছে পরিকল্পনার অভাবে জলে যেতে বসেছে সরকারের কোটি কোটি টাকা রূপগঞ্জে মূর্তিমান আতংক ভূমিদস্যু ফয়েজ বাহিনীর খুঁটির জোর কোথায়? সরিষাবাড়ীতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার  আলফাডাঙ্গা সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আশিকের আলোচনা সভা ‘দুঃখিনী মায়ের গল্প’ গানে ব্যাপক সাড়া পাচ্ছে রোজিনা  আলফাডাঙ্গায় মুক্তিযোদ্ধার বাড়ি, দোকান, ভাংচুর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট : থানায় মামলা বুড়াইচ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত‍্যাশী চেয়ারম্যান প্রার্থী আহসানউদ্দৌলা রানা’র উঠান বৈঠক বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ
আসলে ফিল্ম পলিটিক্স সবখানেই আছে-মুন মুন

আসলে ফিল্ম পলিটিক্স সবখানেই আছে-মুন মুন

বিরতি কাটিয়ে আবারও বড়পর্দায় ফিরলেন এক সময়ের আলোচিত চিত্রনায়িকা মুনমুন। তবে নায়িকা হয়ে নয়, সম্প্রতি মুক্তি পাওয়া ‘রাগী’ ছবিতে তাকে দেখা গেছে মেইন নারী ভিলেনের ভূমিকায়। মাঝখানে দীর্ঘ বিরতির পর খলচরিত্রে অভিনয় করে বড়পর্দায় ফেরা মুনমুন চলচ্চিত্র থেকে দূরে থাকা নিয়ে মুখ ‍খুলেছেন মিডিয়ায়। তাকে ফিল্ম পলিটিক্সের শিকার হয়ে নাকি চলচ্চিত্র থেকে সরে যেতে হয় বলে জানিয়েছেন।

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে মুনমুন বলেন, ‘আমি ফিল্ম পলিটিক্সের শিকার। একসময় সুন্দর একটা ক্যারিয়ার ছিলো আমার, নাম ভূমিকায় ছবি হতো। আমার অ্যাকশন ছবিগুলো খুব হিট হতো সেসময়। পরে ফিল্ম পলিটিক্সের শিকার হয়ে চলচ্চিত্র ছেড়ে চলে যেতে বাধ্য হই।

’ 

ফিল্ম পলিটিক্স নিয়ে তিনি বলেন, ‘আসলে ফিল্ম পলিটিক্স সবখানেই আছে। আমাদের এখানের মতো হলিউড, বলিউড ও টালিউড- সবখানেই। আসলে আধিপত্য ও রাজত্ব টিকিয়ে রাখতে অনেক শিল্পীর সাথে শিল্পীরা, অনেক ডিরেক্টরের সাথে ডিরেক্টররা আবার প্রডিউসারও পলিটিক্সে জড়িয়ে পড়েন। আর আমার কাজ থেকে সরে যাওয়ার এটাই মূল কারণ।

’ 

মুনমুন বলেন, ‘তখন আমার ছবি ফ্লপ ছিলো না, প্রতিটি ছবিই ভালো গেছে। কিন্তু তারপরও যখন দেখলাম কোনো কারণ ছাড়াই একটার পর একটা ছবি হারাচ্ছি, নতুন ছবির জন্য কেউ ডাকছে না- তখন বুঝলাম ফিল্ম পলিটিক্সে পড়ে গেছি। ওই সময় আমার কাছের ব্যানারগুলোও আমাকে বাদ দিয়ে অন্য নায়িকাদের নেওয়া শুরু করে। অনেকেই বলেছে, তাদের ছবিতে আমাকে নিতে চেয়েছিল- কিন্তু অমুকের জন্য আপনাকে নিতে পারিনি। অমুক ব্যক্তি আপনাকে বাদ দিয়ে অন্য নায়িকাকে সাজেস্ট করেছে।

তো এইভাবে ফিল্ম পলিটিক্সে পড়ে যাই, আর তখন আমি প্রতিবাদ জানাতেও পারিনি, কারণ সময়টা ভালো ছিলো না। তাই সরে যেতে বাধ্য হই। ’ 

‘রাগী’ ছবিতে যুক্ত হওয়া নিয়ে এই চিত্রনায়িকা বলেন, ‘পলিটিক্স পড়ে ফিল্ম থেকে সরে যাওয়ার পরও আমার নামে মিথ্যাচার-অপপ্রচার হয়েছে।  তো আমি আশায় ছিলাম এমন একটা চরিত্রের জন্য, যেটার মধ্য দিয়ে দেখিয়ে দিতে চেয়েছি- আমি মুনমুন একজন ভালো আর্টিস্ট ছিলাম। বড় আয়োজনে রাগী ছবিটি নির্মাণ করা হয়েছে। ’

উল্লেখ্য, ১৯৯৭ সালে ক্যাপ্টেন এহতেশামের পরিচালনায় ‘মৌমাছি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন মুনমুন। তার ৮০টির মতো চলচ্চিত্র মুক্তি পেয়েছে। ‘মৌমাছি’ মুনমুন অভিনীত প্রথম ছবি হলেও বড়পর্দায় তার জীবন রহমান পরিচালিত ‘আজকের সন্ত্রাসী’ ছবিটি প্রথম মুক্তি পায়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com