রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩৮ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
‘ইউএনএফপিএ’র সহায়তায় বাল্যবিবাহ রোধে কাজ করছে এসপিসিপিডি’

‘ইউএনএফপিএ’র সহায়তায় বাল্যবিবাহ রোধে কাজ করছে এসপিসিপিডি’

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মাতৃস্বাস্থ্য সুরক্ষা, বাল্যবিবাহ প্রতিরোধ, লিঙ্গ বৈষম্য দূরীকরণ, যুব উন্নয়নে ইউএনএফপিএ-এর কারিগরি সহায়তায় জাতীয় সংসদের ‘এসপিসিপিডি’ প্রকল্প কাজ করে যাচ্ছে।

ইউএনএফপিএ বিগত দিনগুলোতে অত্যন্ত দক্ষতার সাথে দেশের সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরিতে কাজ করেছে। বিভিন্ন উপজেলায় অভিভাবকদের মাঝে সচেতনতা তৈরিতে সংসদ সদস্যদের অংশগ্রহণে কর্মশালা আয়োজন করা হয়েছে। এই প্রকল্প শুরু থেকেই তৃণমূলে কাজ করছে বলে ‘বিএপিপিডি’ আজ প্রত্যন্ত অঞ্চলে সুপরিচিত।

এ সময় স্পিকার ‘ইউএনএফপিএ’-এর সাথে আবারো আগামী পাঁচ বছরের জন্য প্রকল্প চুক্তি হওয়ায় সন্তোষ প্রকাশ করে সবার পরামর্শ, সমন্বয় ও সহযোগিতার মাধ্যমে প্রকেল্পর কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর আহ্বান জানান।

 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, মঙ্গলবার সংসদ ভবনের শপথ কক্ষে ইউএনএফপিএ-এর কারিগরি সহায়তায় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় কর্তৃক বাস্তবায়নাধীন ‘এসপিসিপিডি’-প্রকল্পের আওতায় গঠিত ‘বিএপিপিডি’-র নবম সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভায় বক্তব্য রাখেন বিএপিপিডি-র সাবকমিটির আহ্বায়ক মেহের আফরোজ এমপি, হুইপ মাহবুব আরা বেগম গিনি ইউএনএফপিএ রিপ্রেজেনটেটিভ ড. ইকো নারিতা। সূচনা বক্তব্য রাখেন সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম।

আলোচনা পর্বে অংশ নেন আ ফ ম রূহুল হক এমপি, ফখরুল ইমাম এমপি, নজরুল ইসলাম বাবু এমপি, আবিদা আঞ্জুম মিতা এমপি, রুবিনা মিরা এমপি, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপি, শামসুল হক টুকু এমপি, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, উম্মে কুলসুম স্মৃতি এমপি, শিরীন আকতার এমপি এবং আরমা দত্ত এমপি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com