মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১১:৫৯ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
ইরানের ড্রোন কর্মসূচির ওপর আমেরিকা নিষেধাজ্ঞা আরোপ করেছে

ইরানের ড্রোন কর্মসূচির ওপর আমেরিকা নিষেধাজ্ঞা আরোপ করেছে

ইরানের ড্রোন কর্মসূচির ওপর আমেরিকা নিষেধাজ্ঞা আরোপ করেছে। এ নিয়ে মার্কিন কংগ্রেসে একটি বিল পাস হয়েছে।

ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং পরমাণু সমঝোতা পুনর্বহালের জন্য তেহরান ও পাঁচ জাতিগোষ্ঠীর মধ্যে আলোচনার মধ্যেই নতুন নিষেধাজ্ঞা দিল মার্কিন কংগ্রেস।

গতকাল শুক্রবার কংগ্রেসের প্রতিনিধি পরিষদের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটির প্রধান গ্রেগোরি ডাব্লিউ মিক্স ইরানের ড্রোন কর্মসূচি থামানোর লক্ষ্যে এই নিষেধাজ্ঞা আরোপ করার কথা ঘোষণা করেন। খবর-পার্সটুডের।

 

এর আওতায় ইরান তার সামরিক ড্রোন সরবরাহ, বিক্রি ও হস্তান্তর করতে পারবে না।

চলতি সপ্তাহের প্রথম দিকে আমেরিকার রিপাবলিকান ও ডেমোক্রেটিক দলের কয়েকজন কংগ্রেসম্যান এই নিষেধাজ্ঞা আরোপের জন্য প্রতিনিধি পরিষদে ‘স্টপ ইরানিয়ান ড্রোন অ্যাক্ট’ বিল উত্থাপন করেন।

বিল পাসের পর এক বিবৃতিতে গ্রেগোরি মিক্স দাবি করেন, ইরানের ড্রোন কর্মসূচি দিন দিন বিরাট হুমকি হয়ে দেখা দিয়েছে। মধ্যপ্রাচ্যে হামলার জন্য ইরান তার ড্রোন ব্যবহার করছে। এ ধরনের তৎপরতা মার্কিন কংগ্রেস মোটেই বরদাশত করবে না এবং বিষয়টি নিয়ে প্রেসিডেন্ট বাইডেন প্রশাসনের সক্রিয়ভাবে কাজ করা উচিত।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com