বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৩ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
উল্লাসে মাতলেও চেয়ারে বসে থাকা নিয়ে প্রচুর আলোচনা

উল্লাসে মাতলেও চেয়ারে বসে থাকা নিয়ে প্রচুর আলোচনা

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে দলকে জেতার পিছনে মুখ্য ভূমিকা নিলেও ম্যাচ শেষে নীরব ছিলেন নিউজিল্যান্ড অলরাউন্ডার জেমস নিশাম।

ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল জয়ে পুরো দল উল্লাসে মাতলেও তার চেয়ারে বসে থাকা নিয়ে প্রচুর আলোচনা হয়েছে।

পরে জেমস নিশাম জানান, কাজ পুরো শেষ হয়নি বলেই তিনি উচ্ছ্বাসে মাততে চাননি।

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালের আগের দিন সেই ঘটনা নিয়ে আরও এক বার মুখ খুললেন নিশাম।

তিনি বলেছেন, “ওই পরিস্থিতিতে উচ্ছ্বাস করাটাই বোধহয় স্বাভাবিক ছিল। কিন্তু গোটা বিশ্বে এক চক্কর কেটে এখানে তো শুধু সেমিফাইনাল জিততে আসিনি। গত কয়েকদিন ধরেই আমরা সবাই ওই ম্যাচটার পিছনে আলাদা করে নজর দিয়েছিলাম। আর একটা ম্যাচ বাকি। তাহলে আশা করি সবাই উচ্ছ্বাসের বিস্ফোরণ দেখতে পাবেন।”

আইসিসি প্রতিযোগিতায় অন্যতম ধারাবাহিক দল নিউজিল্যান্ড। নিশাম মনে করেন, নিখুঁত পরিকল্পনাই তাদের সাফল্যের অন্যতম বড় কারণ।

তিনি জানান, “আমরা এ ব্যাপারে অভিজ্ঞ। গত পাঁচ-ছয় বছর ধরে ধারাবাহিকভাবে বিভিন্ন প্রতিযোগিতায় খেলে চলেছি। কীভাবে একটা বোতাম টিপে নিজেদের অতীত সাফল্যের কথা ভুলে যেতে হয়, সেটা আমাদের থেকে ভাল কেউ জানে না। কীভাবে ম্যাচের জন্য প্রস্তুতি নেব তার অনেক পরিকল্পনা করি আমরা। পরের দু’দিন সেই পরিকল্পনার বাস্তবায়ন করার চেষ্টা করা হয়।”

গত বুধবার আবুধাবিতে প্রথম সেমিফাইনালে নিশামের ১১ বলে ২৭ রানের ঝড়েই ইংল্যান্ডের বিপক্ষে কিউইদের শ্বাসরুদ্ধকর জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন নিশাম। তুলির শেষ আঁচড় দেওয়া ড্যারিল মিচেলসহ পুরো কিউই ডাগআউট উল্লাসে মেতেছিল ঠিকই। কিন্তু নিশাম তখন চেয়ারে ঠায় বসেছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com