রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:২৬ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
কটিয়াদীতে ইউপি নির্বাচনে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ

কটিয়াদীতে ইউপি নির্বাচনে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ

আসাউজ্জামান জুয়েল -কিশোরগঞ্জ :

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

ব্যালট ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে আনারস প্রতীক ও নৌকা প্রতীকের প্রার্থীর মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটেছে। পরে গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে জালালপুর ইউনিয়নের ৬৮ নম্বর উত্তর চরপুক্ষিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬ ও ৭ নং বুথে ভোট ব্যালট ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সকাল ৮টা থেকে যথা নিয়মে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়। এ সময় আনারস প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান রুস্তম কেন্দ্র পরিদর্শন করতে এলে নৌকার প্রার্থীর সমর্থকেরা তার ওপর অতর্কিত হামলা চালায়। পরে বুথে গিয়ে নৌকার প্রার্থীর সমর্থকেরা ব্যালট পেপার ছিনিয়ে নেন এবং প্রকাশ্যে সিল মারতে থাকেন। দলটির বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমানের সমর্থকেরা প্রতিরোধ করতে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

এরপর কয়েক দফায় চলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ। সংঘর্ষের একপর্যায়ে ব্যালট বাক্স ও নিরাপত্তা বেষ্টনী ভাঙচুর করা হয়। পরে অতিরিক্ত পুলিশ আনিয়ে গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় কতজন আহত হয়েছে তার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

৬৮ নম্বর কেন্দ্রের উত্তর চরপুক্ষিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মাসুদুল হক জানান, নৌকার প্রার্থীর সমর্থকরা জোড়পূর্বক ভাবে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে গেছে। পরবর্তীতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের কারণে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফসা নাদিয়া বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালিয়েছে। বর্তমানে কেন্দ্রের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com