বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪১ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যের মৃত্যুতে তেজগাঁও কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদের শোক

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যের মৃত্যুতে তেজগাঁও কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদের শোক

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদ। শনিবার এক শোকবাণীতে তিনি বলেন, অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন আহমেদ ছিলেন শিষ্টাচারবোধসম্পন্ন একজন বিদগ্ধ পণ্ডিত। মিষ্টভাষী ও সজ্জন এই শিক্ষাবিদ জনপ্রশাসন কর্মচারী ব্যবস্থাপনা বিষয়ে (পাবলিক পার্সোনাল ম্যানেজমেন্ট) বিশেষজ্ঞ ছিলেন। দেশ-বিদেশে তাঁর অসংখ্য মৌলিক গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ প্রতিষ্ঠায় তিনি ছিলেন অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। এই শিক্ষক ও গবেষক বিভাগীয় চেয়ারম্যান, কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও দক্ষ প্রশাসক হারালো।

তেজগাঁও কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, শুক্রবার রাজধানীর একটি হাসপাতালে বার্ধক্যজনিত জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন অধ্যাপক ড. সৈয়দ গিয়াসউদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। শনিবার বাদ আছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মরহুমের জানাজা শেষে রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফনের কথা রয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com