বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১০ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
ঘর বাড়ি না থাকায় মানবেতর জীবনযাপন করছেন অসহায় মাহিনুর বেগম

ঘর বাড়ি না থাকায় মানবেতর জীবনযাপন করছেন অসহায় মাহিনুর বেগম

 

মো.নাসির উদ্দিন, বরিশালঃ নেই কোন ঘর-বাড়ি, নেই কোন খাবারের ব্যবস্তা, অসহায়ত্বের মধ্যে দিনের পর দিন পার করছেন পটুয়াখালী গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের চর হরিদেবপুর গ্রামের মৃত্যু ধলাই রাঢ়ির মেয়ে স্বামী পরিত্যক্তা অসহায় মাহিনুর বেগম।

খোঁজ নিয়ে জানা যায়, অনুমান ২০ বছর আগে একই গ্রামের মৃত্যু ইউসুফ আলী মুন্সীর ছেলে ইসমাইল মুন্সির সাথে বিবাহ হয় মাহিনুর বেগমের। ইসমাইল মুন্সির ওরশে ও মাহিনুর বেগমের গর্ভে পর্যায়ক্রমে এক ছেলে ও দুইটি মেয়ে সন্তানের জন্ম হয়। মাহিনুর বেগম ইসমাইল মুন্সির দ্বিতীয় স্ত্রী। ইসমাইল মুন্সির প্রথম স্ত্রীর সাথে মাহিনুর বেগমের বনিবনাত না হওয়ায় অনুমান গত ৫ বছর আগে স্বামী ইসমাইল মুন্সির সাথে তালাক হয়ে যায় মাহিনুর বেগমের। মাহিনুর বেগমের ছেলে আশিক (১৯) শশুর বাড়িতে থাকে। বড় মেয়ে আকলিমাকে বিবাহ দিয়েছেন। বর্তমানে অসহায় মাহিনুর বেগম তার বৃদ্ধ মা ও মেয়ে শাহিনুর (১৩) কে নিয়ে অন্যের বাড়িতে থেকে বাসা বাড়িতে কাজ করে মানবেতর জীবনযাপন করছেন।

 

অসহায় মাহিনুর বেগমের বিষয় এলাকার সচেতন মহলের দাবি যেন মাহিনুর বেগমকে বাংলাদেশ সরকারের আশ্রয়ন প্রকল্পের একটি ঘর দেওয়া হয়। মাহিনুর বেগমের বৃদ্ধ মা বলেন, আমরা মেয়ে মানুষের বাসায় কাজ করে সংসার চালায়, সরকার যেন আমর মাইায়াডারে একটা ঘর দেয়। এবিষয়ে গোলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নাসির উদ্দিন হাওলাদার বলেন, মাহিনুর আসলেই অসহায়, আমি সংসিলিষ্ট কর্তৃপক্ষের কাছে বলবো, যাহাতে মাহিনুরের বিষয়টি বিবেচনা করা হয়। এবিষয়ে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার আশিশ কুমার বলেন, মাহিনুর বেগমের বিষয় খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com