রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩২ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
চলচ্চিত্রে শিল্পী কখনো বাদ হয় না – সাদিয়া মির্জা

চলচ্চিত্রে শিল্পী কখনো বাদ হয় না – সাদিয়া মির্জা

পুলিশের কাহিনী নিয়ে নাম্বার ওয়ান পুলিশ ছবির শুটিং চলাকালীন সময়ে চলচ্চিত্রে শিল্পী কখনো বাদ হয় না বলে মন্তব্য করেছে চিত্র নায়িকা সাদিয়া মির্জা। এই ছবিতে ডিরেক্টর কিশোর রব্বানী,সংলাপ রুবেল মাহমুদ, ডি ও পি আর আই লিপসন। সাদিয়া মির্জা, ডেনি রাজ, মুন মুন সহ অসংখ্য জনপ্রিয় অভিনেতারা অভিনয় করছেন। ৮ মে রবিবার বিকেল ৫ টা ২৫ মিনিটে সাদিয়া মির্জা তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ১৩ মিনিট ৩৫ সেকেন্ড লাইভ করেন।

লাইভের শেষের দিকে তোফায়েল আহমেদ চৌধুরী সেলিম নামের এক আইডি থেকে কমেন্ট করে লিখেন, যাক বাদ পড়া থেকে মুক্তি পেয়ে এখন অভিনয় শুরু করলেন। সেই কমেন্টের রিপ্লে তিনি লাইভেই বলেন, বাদ হয় না। চলচ্চিত্রে শিল্পী কখনো বাদ হয় না। জায়েদ খান ১৮৪ শিল্পীর সদস্যপদ স্থগিত করেছিলেন, বাদ কিন্তু করেনি। আমরা বাদ পড়িনি, স্থগিত ছিলো। স্থগিত করলে হয় কি, সে কোন ভোট দিতে পারবে না। অন্যান্য সুযোগ সুবিধা পাবে। তার  মানে এই না আমাদের কেউ কাজে নিতে পারবে না। আমরা কাজ করতে পারব না। তা কিন্তু না। আমি ইচ্ছা করলে কাজ করতে পারি, না ইচ্ছা করলে না কাজ করতে পারি। সেটা স্থগিত নিয়ে কোন কিছু যায় আসে না। হয়তো আপনারা অনেক কিছুই মনে করে স্থগিত হলে ছবি থেকে বাদ। আসলে তা না।

প্রকাশ থাকে যে,বিভিন্ন কারণ দেখিয়ে ১৮৪ জনের ভোটাধিকার বাতিল করেছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বশেষ সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। এর পর থেকেই চলছিল আইনি লড়াই। তাদের পক্ষে ১৮ জন আদালতে মামলা করেন। মামলার বাদী রমিজ, সাদিয়া মির্জা ও খোকন পাশা সহ ১১ শিল্পীর পক্ষে সেই রায় আসে । আদালত সমিতির কাছে জানতে চেয়েছেন- কেন বাতিল হওয়া ভোটার তালিকা অবৈধ হবে না?

চলচ্চিত্র শিল্পী সমিতির পদ হারানো ১৮৪ শিল্পীর মধ্যে ১০৩ জন শিল্পী পূর্ণ পদ ফিরে পেয়েছেন।৬ এপ্রিল বুধবার সন্ধ্যায় এ ঘোষণা দেন সভাপতি ইলিয়াস কাঞ্চন। জানানো হয় পদ হারানো ১৮৪ জন শিল্পীর মধ্যে ২০ জন মারা গেছেন, বাকি সদস্যদের খোঁজ পাওয়া যায়নি।

এর মাধ্যমে এই সদস্যরা আবারও ভোট দেওয়ার অধিকার পেলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com