রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:৫৪ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
জাগ্রত তেঁতুলিয়ার ৩য় বর্ষপূর্তিতে টেলিমেডিসিন সেবা চালুর ঘোষণা

জাগ্রত তেঁতুলিয়ার ৩য় বর্ষপূর্তিতে টেলিমেডিসিন সেবা চালুর ঘোষণা

আমিরুল ইসলাম পঞ্চগড় প্রতিনিধি -চতুর্থ বর্ষে পা দিল তারুণ্যদীপ্ত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘জাগ্রত তেঁতুলিয়া’। এ উপলক্ষে রবিবার বিকেল ৪টায় ডাকবাংলো পিকনিক কর্ণারে স্বাস্থ্যবিধি মেনে কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে তৃতীয় বর্ষপূর্তি উদযাপিত হয়েছে।

সোহেল রানার সঞ্চালনায় ফেরদৌস আলম লিটনের সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গ্রিণ তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়ার প্রধান সমন্বয়ক কাজী মতিউর রহমান, শিশুস্বর্গ ফাউন্ডেশনের পরিচালক কবির আকন্দ, জার্নালিস্ট ক্লাবের আহবায়ক আশরাফুল ইসলাম, ড্রাগস ফ্রি বাংলাদেশ পরিচালক আতিকুজ্জামান শাকিল, কথা সাহিত্যিক প্রভাষক হাফিজ উদ্দীন, আতাউর রহমান মানিক, পরিবেশকর্মী মাহমুদুল ইসলাম মামুন, তহিদুল ইসলাম প্রমুখ। এছাড়াও এ সময় জাগ্রত তেঁতুলিয়ার অন্যান্য সদস্য ও জার্নালিস্ট ক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা মাদক, বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং, দুর্নীতি ও সন্ত্রাসের মতো সামাজিক অবক্ষয় রোধে জাগ্রত তেঁতুলিয়ার স্বেচ্ছাসেবী তরুণদের ভূয়সী প্রশংসা করে তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া ভালো ভালো কাজে অংশ নিতে ইচ্ছুক এবং সকল অন্যায়-অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করা ও সমাজের জন্য ভালো কাজ করাসহ সংগঠনের উদ্যোগে উপজেলার ৭টি ইউনিয়ন, কলেজ ও বিশেষ এলাকাগুলোতে স্বেচ্ছাসেবী ও ভলান্টিয়ার নিয়ে কমিটি গঠনের পরিকল্পনা করা হয়েছে।

২০১৮ সালে উপজেলার অন্যায়-অনিয়ম রুখতে প্রতিবাদ, সামাজিক উন্নয়ন ও জনসচেতনতা তৈরির লক্ষে এক ঝাঁক উচ্ছল শিক্ষিত তরুণদের নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠাতা করেন দৈনিক কালের কন্ঠের স্বাস্থ্যবিভাগের সহ-সম্পাদক আতাউর রহমান কাবুল। সংগঠনটির জন্মলগ্ন থেকে প্রকৃতি ধ্বংসী ড্রেজার বন্ধের আন্দোলন, হেলথ ক্যাম্প করে বিনামূল্যে হাজারও রোগীর হাড়ক্ষয় ও অ্যাজমা রোগীদের বিনামূল্যে পরীক্ষা- নিরীক্ষাসহ বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ, বিনামূল্যে রক্তের গ্রæপ নির্ণয়, পাথর শ্রমিকদের বিনামূল্যে মাস্ক বিতরণসহ স্বাস্থ্য সচেতনতা ক্যাম্পসহ রাজধানী ঢাকাসহ রংপুর, দিনাজপুর এলাকায় স্থানীয় প্রচুর রোগীর চিকিৎসার বন্দোবস্ত করেছে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও কালের কণ্ঠ’র সহ-সম্পাদক আতাউর রহমান কাবুল জানান, শীঘ্রই জাগ্রত তেঁতুলিয়ার উদ্যোগে বিশেষজ্ঞ টেলিমেডিসিন সেবা চালু করা হবে। ফলে ঢাকায় না গিয়েও তেঁতুলিয়া থেকেই বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ পাবেন প্রান্তিক জনপদের রোগীরা। তিনি বলেন, মানুষকে দেখানোর জন্য নয়, বরং প্রকৃতপক্ষে মানুষের সেবা করে যাওয়াই আমাদের এই সংগঠনটির মূল উদ্দেশ্য।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com