বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৫ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
জামালপুরে মাসুদের আপীল আবেদনের শুনানি ১৯ জানুয়ারী

জামালপুরে মাসুদের আপীল আবেদনের শুনানি ১৯ জানুয়ারী

 

নিজস্ব প্রতিবেদক -জামালপুরের সরিষাবাড়ীতে তথ্য না দেওয়ায় জেলা প্রশাসক বরাবর আপিল করায় ১৯ জানুয়ারী শুনানী ধার্য করা হয়েছে । ১৬ জানুয়ারী সোমবার সকালে বিষয়টি জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের তথ্য ও অভিযোগ শাখার সহকারী কমিশনার নুসরাত জাহান নোটিশ এর মাধ্যমে নিশ্চিত করেছেন।

জানা যায়,উপমা ফারিসা সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকেই সাংবাদিকরা তথ্য অধিকার আইনে ইউএনও কার্যালয়ে আবেদন দিলেও আবেদন দিয়েও ফাইলবন্দি পড়ে আছে। তথ্য অধিকার আইনানুযায়ী নির্ধারিত ফরমে আবেদন করলেও বিভিন্ন প্রকল্প হরিলুটের ঘটনা ধামাচাপা দিতেই কোনো তথ্য প্রদান করা হয় না। কেউ তথ্যের জন্য আবেদন করলে সে খবর পৌঁছে যায় প্রকল্প সংশ্লিষ্ট রাজনৈতিক নেতার কানে, এতে হয়রানির শিকার হন খোদ গণমাধ্যমকর্মীরা।২০১৮-১৯ থেকে চলতি অর্থবছর পর্যন্ত ১ম ও ২য় পর্যায়ের স্থানীয় সংসদ সদস্যের অনুকূলে বিশেষ এবং উপজেলা ও ইউনিয়ন পরিষদের অনুকূলে সাধারণ বরাদ্দের টিআর, কাবিটা, কাবিখা, জিআর তালিকা ও প্রকল্প কমিটির তথ্য চেয়ে তথ্য অধিকার আইন (আইনের বিধি ৩-এর ফরম ‘ক’) অনুযায়ী গত বছরের ৯ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা বরাবর আবেদন করেন। আবেদন অনুযায়ী, সংশ্লিষ্ট তথ্য প্রদানকারী কর্মকর্তা (উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা) হুমায়ুন কবির তাকে তথ্য না দিয়ে নানাভাবে সময়ক্ষেপণ করতে থাকেন। দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলেও তথ্য না পাওয়ায় আইনের ধারা ৮-এর উপধারা (১), (২), (৩) অনুযায়ী সোমবার দুপুরে জামালপুর জেলা প্রশাসক বরাবর তিনি আপিল (আইনের বিধি ৬-এর ফরম ‘গ’) আবেদন করেন।

তথ্য ও অভিযোগ শাখার সহকারী কমিশনার নুসরাত জাহান এর স্বাক্ষরিত নোটিশে জানা যায়, তথ্য অধিকার আইন, ২০০৯ এর অধীনে জনাব মাসুদুর রহমান, পিতা- মোজাম্মেল হক, সাং- চর ধানাটা, সরিষাবাড়ী জামালপুর কতৃক ১১-১-২০২৩ খ্রিস্টাব্দ অত্র কার্যালয়ের দায়েরকৃত আপীল শুনানী আগামী ১৯-১-২০২৩ খ্রিস্টাব্দ তারিখ বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয়, জামালপুর-এ অনুষ্ঠিত হবে। উক্ত শুনানীতে প্রয়োজনীয় কাগজ পত্রসহ তাকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। সাথে নোটিশটি সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও তথ্য প্রদানকারী কর্মকর্তা এবং মাসুদুর রহমানকে বিতরণ করা হয়।

এ বিষয়ে দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও দৈনিক জনবাণী পত্রিকার স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান বলেন, আপিল করায় ১৯ তারিখ শুনানী হবে বলে একটি নোটিশ পেয়েছি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com