বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:১৮ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করে ০১৭১৫৫০৫২৪৪ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
সাংবাদিক বাহাউদ্দীন তালুকদারের জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা জামালপুরে ইয়াবা উদ্ধারের চাঞ্চল্যকর মামলার যুক্তিতর্ক চলছে পরিকল্পনার অভাবে জলে যেতে বসেছে সরকারের কোটি কোটি টাকা রূপগঞ্জে মূর্তিমান আতংক ভূমিদস্যু ফয়েজ বাহিনীর খুঁটির জোর কোথায়? সরিষাবাড়ীতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার  আলফাডাঙ্গা সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আশিকের আলোচনা সভা ‘দুঃখিনী মায়ের গল্প’ গানে ব্যাপক সাড়া পাচ্ছে রোজিনা  আলফাডাঙ্গায় মুক্তিযোদ্ধার বাড়ি, দোকান, ভাংচুর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট : থানায় মামলা বুড়াইচ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত‍্যাশী চেয়ারম্যান প্রার্থী আহসানউদ্দৌলা রানা’র উঠান বৈঠক বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ
ডরাল চুরি যাওয়ার ঘটনায় ক্ষতিপূরণ দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন

ডরাল চুরি যাওয়ার ঘটনায় ক্ষতিপূরণ দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন

সাফজয়ী মেয়েদের ব্যাগ-লাগেজ থেকে ডরাল চুরি যাওয়ার ঘটনায় ক্ষতিপূরণ দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আজ শনিবার শামসুন্নাহার সিনিয়র, কৃষ্ণা রানি সরকার ও সানজিদা আক্তারের হাতে তা বুঝিয়ে দেওয়া হয়েছে। চুরি যাওয়া অর্থের চেয়ে তাদের আরও বেশি টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হয়েছে।

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় মেয়েদের হাতে নগদ টাকা তুলে দেন বাফুফের উইমেন উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। চুরি যাওয়ার অর্থের চেয়ে বেশি পরিমাণ বুঝিয়ে দেওয়া হয় তাদের। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের পক্ষ থেকে মেয়েদের ক্ষতিপূরণ হিসেবে এই অর্থ বুঝিয়ে দেন কিরণ।

শামসুন্নাহার সিনিয়রের লাগেজে ৪০০ ডলার ছিল। তাকে দেওয়া হয়েছে এক লাখ টাকা। কৃষ্ণার ব্যাগে ছিল ৯০০ ডলার ও ৫০ হাজার টাকা। এর মধ্যে ৫০০ ডলার ছিল কৃষ্ণার এবং ৪০০ ডলার ছিল সানজিদার। কৃষ্ণার খোয়া যাওয়া টাকার পরিমাণ ১ লাখ টাকা হলেও তাকে দেওয়া হয়েছে দেড় লাখ টাকা। সানজিদা ৪০০ ডলার জমিয়েছিলেন আইফোন কেনার জন্য। তাই তাকে টাকা না দিয়ে আইফোন কিনে দেওয়া হয়েছে।

 

মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘আমি কাল সংবাদ সম্মেলনে আপনাদের বলেছিলাম, বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে এমন কিছু ধরা পড়লে, মেয়েদের তাদের হারানো অর্থ বুঝিয়ে দেওয়া হবে। আমি বাফুফে সভাপতির পক্ষ থেকে আপনাদের বলছি, টাকার পরিমাণটা আমি আপনাদের ভালো করে ব্যাখ্যা করি। শামসুন্নাহার সিনিয়র, তার ছিল ৪০০ ডলার। তাকে আমরা দিচ্ছি এক লাখ টাকা। অর্থাৎ, তার ৪০০ ডলারে হয় ৪০ বা ৪৫ হাজার টাকা। কিন্তু সভাপতির পক্ষ থেকে তাকে ১ লাখ টাকা, অনেক বেশি টাকা দেওয়া হচ্ছে।’

‘এরপর কৃষ্ণার ব্যাগে ছিল ৯০০ ডলার এবং ৫০ হাজার টাকা। এর মধ্যে ৪০০ ডলার ছিল সানজিদার এবং ৫০০ ডলার ছিল কৃষ্ণার। কৃষ্ণার ৫০০ ডলার ও ৫০ হাজার টাকা মিলিয়ে হয় ১ লাখ টাকা। কৃষ্ণাকে আমি দিচ্ছি দেড় লাখ টাকা, যা হারিয়েছে তার থেকেও ৫০ হাজার টাকা বেশি দেওয়া হচ্ছে। সানজিদার ৪০০ ডলার ওর ব্যাগেই ছিল, যেটা হারিয়েছে। সানজিদা ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছিল, টাকাটা ও জমিয়েছিল আইফোন কেনার জন্য। সেই কারণে ওর জন্য একটা আইফোনই কেনা হয়েছে,’- যোগ করেন কিরণ।

নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো সাফের শিরোপা জেতে বাংলাদেশের মেয়েরা। নেপাল থেকে ২১ সেপ্টেম্বর দেশে ফেরে সাবিনা খাতুনের দল। বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থজা জানানোর পর ছাদখোলা বাসে ট্রফি প্যারেড করে চ্যাম্পিয়ন দলকে বাফুফে ভবনে নিয়ে যাওয়া হয়। এর আগে বিমানবন্দরে কৃষ্ণা ও শামসুন্নাহারের ব্যাগে চুরি হয়। সেই চুরি যাওয়ার টাকাই দুদিন পর বুঝিয়ে দেওয়া হলো তাদের। যদিও বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে চুরির ঘটনার কিছু ধরা পড়েনি। কিরণ বলেন, ‘বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে কিছু খুঁজে পাওয়া যায়নি। এটা নিয়ে আর কথা বলতে চাচ্ছি না।’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com