বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৪ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
ডোয়াইল ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে অয়েল মিলে দুর্ভোগে হাজারো মানুষ

ডোয়াইল ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে অয়েল মিলে দুর্ভোগে হাজারো মানুষ

নিজস্ব প্রতিবেদক – জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে চেয়ারম্যান নাছির উদ্দিন রতনের নিজস্ব ব্যবসায়িক প্রতিষ্ঠান একতা অয়েল মিলে।এতে সেবা নিতে আসা ইউনিয়নের হাজারো মানুষ দূভোর্গ ও হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়।
ভুক্তভোগী ও বুধবার সরোজমিনে গিয়ে জানা যায়, নাছির উদ্দিন রতন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই বিভিন্ন সময় সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজের ইচ্ছামত তার ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠান একতা অয়েল মিলস-এ বসে পরিষদের কার্যক্রম সম্পন্ন করেন। জন্ম নিবন্ধন, মৃত্যু সনদসহ অন্যান্য কাজের জন্য সেবা গ্রহীতারা ইউপি পরিষদে আসলেও চেয়ারম্যানের কার্যালয় তালাবদ্ধ থাকায় অনেকেই সেবা না পেয়ে চাপা ক্ষোভ নিয়ে বাড়ি ফিরে যান। আবার অনেককেই প্রয়োজনের তাগিদে বাড়তি ভাড়া গুনে ২-৩ কিলোমিটার দুরে ডোয়াইল বাজারে চেয়ারম্যানের তেলের মিলে এসে সেবা নিতে হচ্ছে। ফলে সেবাগ্রহীতাদের আর্থিক খরচ ও দূভোর্গ পোহাতে হচ্ছে। চেয়ারম্যান মনগড়া ভাবে তাঁর অয়েল মিলে বসে জন্ম নিবন্ধন এর জন্য ৫শ থেকে ১ হাজার টাকা নিচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী সেবা গ্রহীতারা। তার বিভিন্ন অনিয়মে বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন প্রকল্প কাগজ কলমে বাস্তবায়ন দেখানো হলেও কার্যত সুফল পায়নি বলে জানান সাধারণ জনগণ।
পঞ্চাশী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী আমিনুল ইসলাম, জন্ম নিবন্ধন করতে ইউনিয়ন পরিষদে যাই। পর পর ৫দিন পরিষদে গিয়ে চেয়ারম্যান স্যারকে পায়নি। ৫ দিনে ২৫০ টাকা গাড়ী ভাড়া খরচ করেছি। পরবর্তীতে ডোয়াইল বাজারে চেয়ারম্যানের অয়েল মিলে এসে ২শ টাকা দিয়ে নিবন্ধন নিয়েছি।
এ ব্যাপারে ডোয়াইল ইউপি পরিষদের তথ্য উদ্যেক্ততা ইমরান জানান,  চেয়ারম্যানের  নির্দেশে পরিষদে কাজ না করে তার ব্যবসায়িক প্রতিষ্ঠান তেলের মিলে কাজ করছি।কথা হলে ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন রতন বলেন, পরিষদে সমস্যা তাই আমার একতা অয়ের মিলে বসে পরিষদের কার্যক্রম পরিচালনা করছি।  উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা জানান, বিষয়টি খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com