বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৬ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
দুইজন সাবেক অধ্যাপকসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন অধ্যাপকের মৃত্যুবরণ

দুইজন সাবেক অধ্যাপকসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন অধ্যাপকের মৃত্যুবরণ

একই দিনে দুইজন সাবেক অধ্যাপকসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন অধ্যাপক মৃত্যুবরণ করেছেন। তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ. এম. হারুন-অর-রশীদ, অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মোহাম্মদ আলী রশিদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের বর্তমান অধ্যাপক ড. মাহবুব আহসান খান। তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান।

শনিবার সকালে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট পদার্থবিদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় পদার্থ বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ. এম. হারুন-অর-রশীদ। কর্মজীবনে তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, বোস সেন্টার ফর অ্যাডভান্সড স্টাডিজ অ্যান্ড রিসার্চের পরিচালক এবং ইউজিসি অধ্যাপকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

আর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মোহাম্মদ আলী রশিদ আজ রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

 

একই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঈশা খান আবাসিক এলাকার নিজ বাসায় ৫৪ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের বর্তমান অধ্যাপক ড. মাহবুব আহসান খান।

অধ্যাপক মাহবুব এহসানের মৃত্যুতে দেওয়া এক শোকবাণীতে উপাচার্য অধ্যাপক মো আখতারুজ্জামান বলেন, অধ্যাপক ড. মাহবুব আহসান খান ছিলেন অত্যন্ত সৎ, বিনয়ী, নম্র ও সজ্জন চরিত্রের একজন শিক্ষক ও গবেষক। ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীর কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। শিক্ষাবিষয়ক ও শিক্ষা পদ্ধতির উন্নয়নে তার অনেক মৌলিক গবেষণা রয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com