রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০৮ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
দুই যুগ ধরে বেদখলে থাকা এক একর জয়গা দখলমুক্ত করেছে বন বিভাগ

দুই যুগ ধরে বেদখলে থাকা এক একর জয়গা দখলমুক্ত করেছে বন বিভাগ

শেরপুর জেলায় শ্রীবর্দী উপজেলার বালিজুড়ি রেঞ্জের কর্ণজোড়া বিটে দুই যুগ ধরে বেদখলে থাকা এক একর জয়গা দখলমুক্ত করেছে বন বিভাগ। গতকাল বৃহস্পাতিবার সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত এই দলখমুক্ত করার কাজ চলে।

জানা গেছে, বনের ওই বিটে ৩৪৫ একর সংরক্ষিত বনভূমি জায়গা বেদখল আছে।

স্থানীয় ও বন বিভাগ সূত্রে জানা যায়, শ্রীবর্দী উপজেলার কর্নজোড়া বাবলাকোনা গ্রামের আলেক মিয়া (৪৫) ২৫ বছর ধরে ঐ সংরক্ষিত বনের জায়গা দখল করে অবৈধভাবে সবজির আবাদ করে আসছিলেন। এতে প্রতিবছর সবজি লাগানোর ফলে বনের মাটি সরে সমতল হয়ে যাচ্ছে। বন মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক এক সফল অভিযানের মাধ্যমে এই ভূমি উদ্ধার করা হয়।

 

বালিজুড়ি রেন্জ কর্মকর্তা রাবিউল ইসলাম জোহর বলেন, ক্র্যাশ প্রোগ্রামের মাধ্যমে দখলকৃত বনভূমি  উদ্ধারের বন মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে। এখন থেকে নিয়মিত উদ্ধার অভিযান পরিচালিত হবে।

দখলমুক্ত করার সময় উপস্থিত ছিলেন, রেঞ্জকর্মকর্তা রবিউল ইসলাম জোহর, কর্নজুড়া বিট কর্মকর্তা মির্জা মোহাম্মদ গোলাম মোস্তফা, ডুমুরতলা বিট কর্মকর্তা আবু হোসেন চৌধুরী এবং গজনী বিট কর্মকর্তা জুহুরুল ইসলাম আকন্দ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com