বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৩ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
নঈম নিজাম-মিলনসহ ১১ সাংবাদিকের মামলা প্রত্যাহারের দাবিতে মিরপুরে মানববন্ধন

নঈম নিজাম-মিলনসহ ১১ সাংবাদিকের মামলা প্রত্যাহারের দাবিতে মিরপুরে মানববন্ধন

 

নিজস্ব প্রতিবেদক:
দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম – কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ও সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্র ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানী মিরপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১১ টায় মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের আয়োজনে এ মানববন্ধন করা হয়। গত ১৮ আগস্ট বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজটোয়েন্টি ফোরের সিইও নঈম নিজাম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক ইনামুল হক চৌধুরী, বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক সাইদুর রহমান রিমনসহ ১১ জনের বিরুদ্ধে চট্টগ্রামে ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়।

জিয়া এরশাদের সেই বিচ্ছু শামসু এখন, ২৬০০ ডোজ টিকা চুরি করেও ধরাছোঁয়ার বাইরে হুইপ সামশুল, টাইপ মেশিন চোর থেকে সংসদের হুইপ ‘বিচ্ছু শামসু’ শিরোনামে সংবাদ প্রকাশের ঘটনায় চট্টগ্রামের আদালতে হুইপ শামসুল হক চৌধুরী সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক এ মামলা করেন।

মানববন্ধনে মিরপুরে বসবাসরত সকল সাংবাদিকদের সাথে একাত্তা পোষণ করে যোগদান করেন মিরপুর প্রেসক্লাব সহ বিভিন্ন প্রেসক্লাবের সদস্য এবং সাংবাদিকগণ।

দৈনিক বাংলাদেশ সংবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক ও প্রকাশক বাহাউদ্দীন তালুকদার বলেন, যতদিন সাংবাদিকদের বিরুদ্ধে এসব মিথ্যা চক্রান্ত মূলক মামলা প্রত্যাহার না করা হবে ততদিন আমাদের আন্দোলন চলবে।

সিনিয়র সাংবাদিক মিজান মোল্ল্যা বলেন, সাংবাদিকতা পেশাটা ঝুঁকিপূর্ণ পেশা, ঝুঁকির কথা জেনেই এই পেশায় আশা। হামলা মামলা হলে বুঝবেন আপনি সঠিক পথে আছেন, মামলার কারণে জেলে গেলে নিজে ভেবে নিবেন আপনি এখন কিছুদিনের জন্য রেষ্টে আছেন। যারা মামলা হামলাকে ভয় পান তাদের সাংবাদিকতা পেশাই না আসায় ভালো।

সিনিয়র সাংবাদিক এস এম জহিরুল ইসলাম
বলেন, আমাদের মাঝে মতের মিল অমিল থাকতেই পারে কিন্তু সাংবাদিকদের বিরুদ্ধে হামলা মামলা হলে সম্মলিতভাবে প্রতিবাদ করে তাদের রুখতে হবে। বক্তারা সাংবাদিকদের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে হুইপ শামসুল হক চৌধুরী কর্তৃক দ্বায়েরকৃত ষড়যন্ত্রমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন, সংবাদ প্রতিদিনের স্টাফ রিপোর্টার ভুঁইয়া কামরুল হাসান সোহাগ, সকালের সময়ের স্টাফ রিপোর্টার মাজেদুর রহমান সাজু ও ফটো সাংবাদিক এস এম আর শহীদ, প্রতিদিনের বাংলাদেশের স্টাফ রিপোর্টার এনামুল হক ইমন, নতুন বার্তার বিশেষ প্রতিবেদন মনিরুজ্জামান মনি, সাংবাদিক সোহাগ হাসান, আসিফ আহমেদ প্রান্ত, মুভি বাংলা টিভির স্টাফ রিপোর্টার রাজু আহমেদ ও স্টাফ রিপোর্টার আমিনুল ইসলাম বাবু, সিএন বাংলার সম্পাদক এস এম ইমন, জাগোকন্ঠর প্রকাশক মোঃ মুবিন, সাংবাদিক এস এম জীবন, শহিদুল ইসলাম, এশিয়ান টেলিভিশনের রিপোর্টার শাহারিয়ার মাসুম, মিরপুর প্রেসক্লাবের সভাপতি ম চঞ্চল মাহমুদ ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রিপন প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com