বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৪ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
নিজেদের ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্টে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ দল

নিজেদের ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্টে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ দল

নিজেদের ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্টে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ দল। পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্ট শেষ করে গত বুধবার রাতেই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন মুমিনুলরা। সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ১-৫ জানুয়ারি প্রথম টেস্ট মাউন্ট মঙ্গুনাই এবং দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চে ৯-১৩ জানুয়ারি।

এবার নিয়ে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ ষষ্ঠবারের মতো তাসমান সাগর পাড়ের দেশটিতে গেছে। আগের পাঁচ সফরের প্রতিটিতেই হেরেছে টাইগাররা। ১৫ মুখোমুখির যে তিনটি ড্র করেছে টাইগাররা, সেসব ঘরের মাঠে। আজ শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৫টায় নিউজিল্যান্ডে পৌঁছেছে টাইগাররা।  বিসিবির মিডিয়া ম‍্যানেজার রাবীদ ইমাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ভোর পাঁচটার দিকে অকল‍্যান্ডে পৌঁছানোর পর বাংলাদেশ দল ক্রাইস্টচার্চে গেছে। সেখানেই হবে তাদের কোয়ারেন্টিন।

বাংলাদেশ দলের ইতিহাসে ক্রাইস্টচার্চ শব্দটি ভয়ংকর এক অধ্যায়। ২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট দল সর্বশেষ টেস্ট সিরিজ খেলেছিল নিউজিল্যান্ডে। ৩ টেস্ট সিরিজের প্রথম দুটি ভালোভাবেই শেষ হয়েছিল সফরে। কিন্তু ক্রাইস্টচার্চ টেস্ট শুরুর আগেই দেশে ফিরে আসে টাইগাররা। ক্রাইস্টচার্চের আল নূর মসজিদ এবং লিনউড ইসলামিক সেন্টারে বন্ধুকধারীর গুলিতে ৫০ জন নিহত হন। টেস্ট বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ওই সময় অল্পের জন্য এই সন্ত্রাসী হামলা থেকে বেঁচে ফেরে বাংলাদেশ দল।

 

কিউইদের মাঠে ২০ বছরে ৩৩ ম্যাচে একটিও জয় নেই বাংলাদেশে। তবে এবার ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা নিয়েই সেখানে গেছে মুমিনুলরা। তবে মুমিনুল বাহিনী যে বড় এক চ্যালেঞ্জের মুখোমুখি তা চোখ বন্ধ করেই বলা যায়। কারণ প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়নের বিপক্ষে ভঙ্গুর টপঅর্ডার নিয়ে গেছে বাংলাদেশ দল। ইনজুরির কারণে এই সফরেও নেই তামিম ইকবাল। ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। তার পরিবর্তে নেওয়া হয়েছে ফজলে মাহমুদকে।

বাংলাদেশ টেস্ট দল-

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ফজলে মাহমুদ, লিটন কুমার দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, শরিফুল ইসলাম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com