সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৫ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
নোলানের ‘ডানকার্ক’ ছবিটিও দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি করা হয়েছিল

নোলানের ‘ডানকার্ক’ ছবিটিও দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি করা হয়েছিল

দ্বিতীয় বিশ্বযুদ্ধে পরমাণু বোমার জনক মার্কিন পদার্থবিদ জে রবার্ট ওপেনহাইমারের ভূমিকা নিয়ে সিনেমা বানানোর পরিকল্পনা করছেন ক্রিস্টোফার নোলান। ওপেনহাইমারের পরমাণু বোমার আবিষ্কার বদলে দিয়েছিল দ্বিতীয় বিশ্বযুদ্ধের ফলাফল। যুক্তরাষ্ট্রের নিক্ষেপ করা পারমাণবিক বোমায় ধ্বংস হয়ে গিয়েছিল জাপানের দুই শহর হিরোশিমা ও নাগাসাকি, জয় হয়েছিল মিত্রপক্ষের।

উল্লেখ্য, নোলানের ‘ডানকার্ক’ ছবিটিও দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি করা হয়েছিল।

নতুন ছবির শিল্পীদের নাম ঘোষণা হয়নি এখনও। তবে নোলানের পছন্দের অভিনেতা কিলিয়ান মার্ফি থাকতে পারেন ছবিতে। ‘ইনসেপশন’, ‘ডানকার্ক’-এ ছিলেন তিনি।

 

নোলানের নতুন ছবির খবর প্রকাশ্যে আসার পাশাপাশি শুরু হয়েছে কোন স্টুডিওর সঙ্গে তিনি গাঁটছড়া বাঁধবেন, তা নিয়ে চর্চা। গত ২০ বছর ধরে ওয়ার্নার ব্রাদার্সের সঙ্গে ছবি করে আসছেন তিনি। কিন্তু ‘টেনেট’-এর রিলিজ নিয়ে স্টুডিও এবং পরিচালকের মধ্যে দ্বন্দ্ব বাঁধে। মহামারীর মধ্যে নোলান জোর করেই ছবি রিলিজ করান, তাতে ব্যবসার বেশ ক্ষতি হয়েছিল। অন্য দিকে ওয়ার্নার ব্রাদার্সের ‘হাইব্রিড’ রিলিজ নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন নোলান। এবার অন্যান্য স্টুডিওর সঙ্গে আপাতত আলোচনা চালাচ্ছেন পরিচালক।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com