বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৯ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
নোয়াখালীতে টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

নোয়াখালীতে টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

নোয়াখালীতে টাকা আত্মসাতের অভিযোগে এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযুক্ত আসামি হাসান মোহাম্মদ রাশেদ। তিনি সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ফেনী শাখার ক্যাশ কর্মকর্তা ছিলেন এবং একই জেলার দাগনভূঞা উপজেলার গজারিয়া গ্রামের মাজার এলাকার আবদুল মালেকের ছেলে।

দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ বাদী হয়ে গতকাল মঙ্গলবার দুপুরের দিকে এ মামলা করেন।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা গেছে, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ফেনী শাখায় কর্মরত অবস্থায় কর্মকর্তা (ক্যাশ) হাসান মোহাম্মদ রাশেদ পাঁচজন গ্রাহকের নগদ টাকার জমা ভাউচার জালিয়াতির মাধ্যমে মোট ১৮ লাখ ৩৭ হাজার টাকা আত্মসাৎ করেন। একই সঙ্গে আত্মসাৎ করা টাকা স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরের মাধ্যমে মানিলন্ডারিং সংক্রান্ত অপরাধ করেছেন তিনি।

 

২০১৭ সালের ৩০ এপ্রিল থেকে ২০১৮ সালের ১১ সেপ্টেম্বরের মধ্যে ওই আত্মসাতের ঘটনা ঘটে। আত্মসাতের অভিযোগ ওঠার পর অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় রাশেদকে সাময়িক বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

দুদকের সমন্বিত নোয়াখালী কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) সৈয়দ তাহসিনুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলাটি দুদক তদন্ত করবে। তবে অভিযুক্ত কর্মকর্তা অপর একটি মামলায় গ্রেফতার হয়ে নোয়াখালী জেলা কারাগারে রয়েছে। গ্রেফতারের পর ব্যাংক কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com