বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:১৯ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করে ০১৭১৫৫০৫২৪৪ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
সাংবাদিক বাহাউদ্দীন তালুকদারের জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা জামালপুরে ইয়াবা উদ্ধারের চাঞ্চল্যকর মামলার যুক্তিতর্ক চলছে পরিকল্পনার অভাবে জলে যেতে বসেছে সরকারের কোটি কোটি টাকা রূপগঞ্জে মূর্তিমান আতংক ভূমিদস্যু ফয়েজ বাহিনীর খুঁটির জোর কোথায়? সরিষাবাড়ীতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার  আলফাডাঙ্গা সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আশিকের আলোচনা সভা ‘দুঃখিনী মায়ের গল্প’ গানে ব্যাপক সাড়া পাচ্ছে রোজিনা  আলফাডাঙ্গায় মুক্তিযোদ্ধার বাড়ি, দোকান, ভাংচুর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট : থানায় মামলা বুড়াইচ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত‍্যাশী চেয়ারম্যান প্রার্থী আহসানউদ্দৌলা রানা’র উঠান বৈঠক বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ
পণ্য সামগ্রী বিক্রির জন্য আউটলেট উদ্বোধন

পণ্য সামগ্রী বিক্রির জন্য আউটলেট উদ্বোধন

রাজধানী ঢাকায় ব্রুনাই হালাল ফুডের পণ্য সামগ্রী বিক্রির জন্য আউটলেট উদ্বোধন করা হয়েছে।

রবিবার রাজধানীর গুলশানের ইউনিমার্ট লবিতে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে আউটলেটটির উদ্বোধন করেন ব্রুনাই দারুসসালাম সরকারের অর্থমন্ত্রী দাতো সেরি সেটিয়া ড. আওয়াং হাজী মোহাম্মদ আমিন লিউ আবদুল্লাহ এবং দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতো সেরি পাদুকা আওয়াং হাজি আহমাদদিন বিন হাজী আবদুল রহমান।

পণ্য উন্মোচনের পূর্বে ব্রুনাই হালাল ফুডস ব্র্যান্ডের স্বত্বাধিকারী, ঘানিম ইন্টারন্যাশনাল কর্পোরেশন (ব্রুনাই) এবং জেডইএস ট্রেডিং (বাংলাদেশ) এর মধ্যে একটি এমওইউ স্বাক্ষরিত হয় যাতে দুটি কোম্পানির মধ্যে সহযোগিতা জোরদার করা যায় এবং আরও প্রক্রিয়াকরণের জন্য বাংলাদেশ থেকে কাঁচামাল আমদানি সহ বিভিন্ন ব্যবসার সুযোগ অন্বেষণ করা হয়।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ব্রুনাই দারুসসালামের অর্থনীতি, বাণিজ্য ও শিল্প বিষয়ক সচিব ইয়াং মুলিয়া ডা. হাজাহ মে ফায়েজা বিনতি হাজী আহমদ আরিফিন, দেশটির পররাষ্ট্র সচিব পেঙ্গিরান নরহাশিমাহ বিনতি পেঙ্গিরান মোহাম্মদ হাসান, ব্রুনাই দারুসসালাম হালাল ফুড কোম্পানি ঘানিম ইন্টারন্যাশনাল কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. নুর রহমান, ফেডারেশন অফ বাংলাদেশ, চেম্বারস অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. জসিম উদ্দিন, ভোরের পাতা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারপারসন, এফবিসিসিআই পরিচালক ড. কাজী এরতাজা হাসান সিআইপি, বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানসহ আরো অনেকে।

ব্রুনাই হালাল ফুডের আউটলেট উদ্বোধন করার পূর্বে, বাংলাদেশের ব্যবসায়ী সম্প্রদায়ের শীর্ষ সংগঠন এফবিসিসিআই আয়োজিত একটি ব্যবসায়িক বৈঠকে ব্রুনাই ও বাংলাদেশের মন্ত্রী এবং বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে ব্যবসায়িক সম্পর্কের আরও সম্প্রসারণের লক্ষ্যে জেডইএস ট্রেডিং এবং ঘানিম ইন্টারন্যাশনাল কর্পোরেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। দাতো আমিন ও দাতো আহমাদদিন ঢাকার গুলশান-২ এ ব্রুনাই হালাল ফুডস ফ্ল্যাগশিপ আউটলেট স্টোরের উদ্বোধন করেন।

এমওইউ অনুষ্ঠানের সময় ঘানিম ইন্টারন্যাশনাল কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. নুর রহমান উল্লেখ করে বলেন, ২০১৯ সালের এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রুনাইতে রাষ্ট্রীয় সফরের সময় আমরা ব্রুনাই এবং ব্রুনাইয়ের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের উপলব্ধিতে সমর্থন করার সুযোগ পেয়েছি। বাংলাদেশের পণ্য ব্রুনাইয়ে রপ্তানি করার সুযোগ রয়েছে। এছাড়াও ভোক্তাদের কাছে ব্রুনাইয়ের পণ্য সহজে বহনযোগ্য নিশ্চিত করতে ঢাকার কেন্দ্রস্থলে গুলশান এভিনিউতে অবস্থিত বাংলাদেশে একটি ব্রুনাই হালাল ফুডস ফ্ল্যাগশিপ স্টোর স্থাপনের উদ্যোগ নিয়েছে। দ্বিপাক্ষিক বাণিজ্যের সুযোগ অন্বেষণের জন্য আজ সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে, আমরা বাংলাদেশের সাথে ব্রুনাই দারুসসালামের সম্পর্ককে আরও গভীর করতে অবদান রাখতে এবং একে অপরের জাতীয় আকাঙ্খা অর্জনে আমাদের দেশগুলির মধ্যে বৃহত্তর উন্নয়নের জন্য একটি ভাল ভিত্তি হিসাবে কাজ করার আশা করছি।

ড. কাজী এরতাজা হাসান সিআইপি সমঝোতা স্মারক অনুষ্ঠানে বলেন, আমরা বাংলাদেশে ব্রুনিয়ান খাদ্যপণ্য বিতরণের জন্য ঘানিম ইন্টারন্যাশনাল কর্পোরেশনের সাথে কাজ করতে সত্যিই উচ্ছ্বসিত। কারণ আমরা বিশ্বাস করি হালাল খাদ্যের চাহিদা বেশি। মানসম্পন্ন স্বাস্থ্যকর হালাল খাদ্য পণ্য অর্থনীতির প্রবৃদ্ধির সাথে সামঞ্জস্য রেখে বাড়ছে। আমরা আশা করি ব্রুনাইতে কাঁচামাল সরবরাহের বিষয়েও কাজ করতে পারব।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com