রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৬ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
পরপর চারবার নির্বাচিত চেয়ারম্যান সামস উদ্দিনকে আবারো নৌকার মাঝি দেখতে চায় ভোটাররা

পরপর চারবার নির্বাচিত চেয়ারম্যান সামস উদ্দিনকে আবারো নৌকার মাঝি দেখতে চায় ভোটাররা

মাসুদুর রহমান- জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ২ নং পোগলদিঘা ইউনিয়নের পরপর চারবার বার নির্বাচিত,স্বর্ণপদক প্রাপ্ত বর্তমান চেয়ারম্যান মোঃ সামস উদ্দিনকেই আবারো নৌকার মাঝি দেখতে চায় ইউনিয়ন বাসী, ভোটাররা এবং ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ১৯৯৮ সালে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান নির্বাচিত হয়ে আওয়ামীলীগকে শক্তিশালী করার জন্য গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করেছেন । পরে বিএনপি সরকার ক্ষমতা থাকা কালীন সময়ে কয়েকবার নির্যাতিত হয়েছেন ও বিএনপি ক্ষমতা থাকা কালীন সময়ে আওয়ামীলীগের যে সমস্ত নেতাকর্মীরা মামলায় হয়রানি হয়েছিলেন তাদেরকেও অর্থ দিয়ে সহযোগিতা করে মামলা লড়াই করার সাহস যুগিয়ে তাদের সাথে নিয়ে শক্ত অবস্থান তৈরি করে পোগলদিঘা আওয়ামীলীগের ঘাটি হিসেবে রুপান্তরিত করেন । সামস উদ্দিন ও তার পরিবার আওয়ামীলীগের জন্য নিবেদিত প্রাণ । তিনি ৪ বার জনতার বিপুল ভোটে বিজয়ী হন। পোগলদিঘা ইউনিয়নের সম্মানিত সদস্য ও সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য তিনি। তাকে নিয়ে আগাম হোটেল মোটেলে ভোটারদের মুখে আলোচনা সরব হয়ে উঠেছে। বর্তমান চেয়ারম্যান মোঃ সামস উদ্দিনকে নিয়ে আবারো নৌকার মাঝি দেখতে চেয়ে জনতার মুখ আগাম মুখরিত হয়ে উঠেছে। শীতের সময় কম্বল বিতরন,নিজ অর্থায়নে মাটি কাটা, উন্নয়ন মূলক এবং রাজনৈতিক কর্মকান্ড সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে আর্থিক সহযোগিতা করে অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। এ ছাড়াও শিক্ষার্থীদের পড়ালেখা সুনিশ্চিত করার লক্ষ্যে বই ,খাতা ও কলম দেওয়ার পাশাপাশি ফরম পুরণ সময় নগদ অর্থ দিয়ে সহযোগিতা করে আসছেন তিনি। করোনাকালীন সময়ে মানুষের পাশে দাড়িয়ে সাধ্যমত বিতরণ করেছে ত্রাণ সামগ্রীসহ মাস্ক,নগদ অর্থ । সকলের কাছেই আস্থা ভাজন ও প্রিয়জন হয়েছেন। ভোটারদের মনে স্থান করে নিয়েছেন ভালোবাসার মানুষ হিসেবে।
এ ব্যাপারে জানতে চাওয়া হলে স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ-যুবলীগ, ছাত্রলীগ ও তাদের সহযোগী সংগঠনের নতুন প্রজন্মের নেতা-কর্মীরা জানিয়েছেন, এলাকাবাসীর অত্যন্ত আস্থাভাজন ও তাদের সুখ-দুঃখের অংশীদার হিসেবে মোঃ সামস উদ্দিনকেই ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারও চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। উঠতি ভোটারদের মতে মোঃ সামস উদ্দিন প্রথম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই স্থানীয় রাজণীতিকে যেভাবে সুসংগঠিত করে সাজিয়েছেন এবং নেতা-কর্মীদের আস্থা অর্জন করেছেন সেখানে তার কোন বিকল্প কোন প্রার্থী নাই।

এ ব্যাপারে যুবলীগ নেতা মোবারক বলেন, সামস ভাই একজন পরিপুর্ণ রাজনীতিবিদ, মাটি ও মানুষের নেতা। তিনি দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘণ্টাই রাজনীতির পেছনে ব্যয় করেন। একদম তৃণমূল থেকে কিভাবে দলকে সু-সংগঠিত রাখতে হয়। কিভাবে তৃণমূলের একজন নেতা-কর্মীর মন জয় করা যায় এসব গুণাবলী তার মধ্যে বিদ্ধমান। এলাকাবাসী তাদের নেতা হিসেবে ঘুরেফিরে তাকেই সবসময় কাছে পায় তাই তার প্রতি এলাকার সাধারণ জনগনের বড় রকমের একটা আস্থা তৈরী হয়েছে। এ আস্থা থেকেই এলাকাবাসী ও স্থানীয় রাজনৈতিক নেতা-কর্মীগণ তাকে পুনরায় এমন একজন কর্মীবান্ধব নেতাকেই আবারো চেয়ারম্যান হিসেবে পেতে চায়।
বয়ড়ার মোজাম্মেল বলেন, একজন যোগ্যনেতা হিসেবে জনগণের সাথে রয়েছে তার যথেষ্ঠ সম্পৃক্ততা। তিনি একজন ন্যায় বিচারক। মাদকের বিরুদ্ধে তিনি সবসময়ই সোচ্ছার ভুমিকা রেখে আসছেন যে কারনে আমাদের আগে এলাকার সাধারণ জনগণই তাকে আবারো চেয়ারম্যান হিসেবে পেতে চায়।
মালিপাড়ার সুমন বলেন , সামস উদ্দিনের রয়েছে ব্যাপক জনপ্র্রিয়তা। এলাকাবাসী তাদের যেকোন ধরনের চাহিদার সময় বর্তমান চেয়াম্যানকেই কাছে পায়। কাজেই সামস উদ্দিনকেই এলাকাবাসী ফের চেয়ারম্যান হিসেবে পেতে চায়।
কথা হলে চেয়ারম্যান সামস উদ্দিন এ প্রতিবেদক মাসুদুর রহমানকে বলেন,বাংলাদেশ আওয়ামীলীগ ও মাননীয় প্রধানমন্ত্রী, সভানেত্রী শেখ হাসিনা আমার রাজনৈতিক কর্মকান্ড বিবেচনা করে পোগলদিঘা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হিসেবে আমার হাতেই নৌকা প্রতিক তুলে দিবে বলে আমার বিশ্বাস।এলাকার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি । আমাকে নৌকা দিলে ইনশাআল্লাহ বিজয়ী হব।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com