রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:২৭ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্টে দু’টি রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম

পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্টে দু’টি রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্টে দু’টি রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম।

দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সবচেয়ে বেশি ১৮টি টেস্টে ৩২ ইনিংসে ব্যাট করে এক সেঞ্চুরি আর ৮টি ফিফটির সাহায্যে সর্বোচ্চ ১ হাজার ২৭৬ রান সংগ্রহ করেছেন মুশফিক।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্টে রান সংগ্রহে মুশফিকের পরেই আছেন অধিনায়ক মুমিনুল হক সৌরভ।

 

চট্টগ্রামের এই তারকা ক্রিকেটার নিজের ঘরের মাঠেই সবচেয়ে বেশি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ১১ টেস্টের ২০ ইনিংসে সাত সেঞ্চুরি আর এক ফিফটির সাহায্যে ১ হাজার ২০৩ রান করেন। জহুর আহমেদ স্টেডিয়ামে ১৫ টেস্টে ২৯ ইনিংসে তৃতীয় সর্বোচ্চ ৯০৫ রান করেন তামিম ইকবাল।

চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৮২ রান করার মধ্য দিয়ে আরও একটি রেকর্ড গড়েছেন মুশফিক। দেশের মাটিতে টেস্টে সবচেয়ে বেশি রানের মালিক হলেন সাবেক এই অধিনায়ক।

এত দিন দেশের মাটিতে টেস্টে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন তামিম ইকবাল। তার রান ছিল ২ হাজার ৬২০। তাকে ছাড়িয়ে গেছেন মুশফিক। ঘরের মাঠে ৪৪ টেস্টে ৭৮ ইনিংসে মুশফিকের সংগ্রহ ২ হাজার ৬৬৪ রান।

শুক্রবার পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ব্যাট করতে নেমে দলীয় ৪৯ রানের মাথায় চার উইকেট হারায় বাংলাদেশ। এরপর চাপের মুখে থেকে দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তুলেন অভিজ্ঞ দুই ব্যাটার লিটন দাস ও মুশফিকুর রহিম। তাদের ব্যাটে ভর করে শুরুর চাপ সামলে ৪ উইকেটে ২৫৩ রান সংগ্রহ করে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ।

ম্যাচে শুরুর ধাক্কা সামলে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন লিটন দাস। এটি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। লিটনের পর শত রানের কাছাকাছি পৌঁছেছেন মুশফিকুর রহিম। প্রথম দিন শেষে লিটন দাস ১১৩ ও মুশফিকুর রহিম ৮২ রানে অপরাজিত আছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com