রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০১ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
পাদুকা কারখানায় সচেতনা বাড়াতে নাগর ফাউন্ডেশনের লিফলেট বিতরণ

পাদুকা কারখানায় সচেতনা বাড়াতে নাগর ফাউন্ডেশনের লিফলেট বিতরণ

শামীম আহমেদ

যেথা সেথায় ময়লা নয়,পরিবেশ নিয়ে ভাবতে হয়। পরিষ্কার পরিছন্নতা বাংলাদেশ চাই,দেশ টা তো আমাদেরই ভাই। এই স্লোগান কে সামনে রেখে নাগর ফাউন্ডেশনের ভৈরবে প্রায় ৪হাজার এর অধিক পাদুকা কারখানা,শ্রমিকের সংখ্যা প্রায় ৫০হাজার। পাদুকা কারখায় প্রায় আগুন লেখে যায় সচেতনতার অভাবে।

তাই নাগর ফাউন্ডেশনের উদ্যোগ প্রায় ১হাজার কারখায় লিফলেট বিতরণ করা হয়েছে লিফলেট লেখা ছিল যেমনঃ- *পাদুকা কারখানার ময়লা ফেলে পরিবেশ নষ্ট করবেন না। *পাদুকা কারখানার বজ্য/ময়লা বসবাস উপযোগী স্থানে পোড়াবেন না। কারন এ থেকে নির্গত ধোয়া থেকে ক্যান্সার হয়। *পাদুকা কারখানায় ধুমপান করবেন না,এতে যে কোন সময় আগুন লেগে যেতে পারে।*পাদুকা কারখানায় বৈদ্যুতিক সংযোগ এলোপাথারি করবেন না এতে অগ্নিকান্ড ঘটতে পারে। * শিশু শ্রম বন্ধ করুন, এটি আইনত দন্ডনীয় অপরাধ।*আপনার সন্তান কে স্কুলে পাঠান, আপনার সন্তান দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে। পাদুকা কারখানার কাজ দিনের বেলায় করুন রাতের কাজ বর্জন করুন।*রাতে পাদুকা কারখানায় ঘুমাবেন না কারন আপনার ব্যবহুত কেমিক্যাল স্বাস্থ্যের জন্য ঝুকিপূর্ণ।

দেশীয় পণ্যের মান উন্নয়ন করুন,দেশের উন্নয়নের ভূমিকা রাখুন। এসকল বিষয়বস্তুু লেখা ছিল লিফলেটে পাদুকা কারখানায় ঘুরে ঘুরে ফাউন্ডেশনের প্রতিষ্টাতা চেয়ারম্যান শামসুল হক মামুন,তানজিল সরকার,ছাবির উদ্দিন রাজু,শওকত আলী,মোঃসারোয়ার সহ ফাউন্ডেশনের আরো অনেকে কারখানায় ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করা হয়। ফাউন্ডেশনের চেয়ারম্যান শামসুল হক মামুন বলেন আমরা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাব প্রত্যাশা নিয়ে কাজ করে যাব ইনশাআল্লাহ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com