বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৪ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
প্রধানমন্ত্রীর ও রাষ্ট্রের কট্টর সমালোচনাকারী কাজী মেহেদী হাসান পেলেন শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড

প্রধানমন্ত্রীর ও রাষ্ট্রের কট্টর সমালোচনাকারী কাজী মেহেদী হাসান পেলেন শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড

‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ পেয়েছেন প্রধানমন্ত্রীর ও রাষ্ট্রের কট্টর সমালোচনাকারী কাজী মেহেদী হাসান। তিনি ‘আমরা যুবরা চাই পরিবর্তন’ সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য। তার ফেসবুক আইডি ঘেঁটে দেখা যায়, বিগত কয়েক মাস ধরে রাষ্ট্রীয় ও প্রধানমন্ত্রীকে নিয়ে ধারাবাহিকভাবে সমালোচনামূলক স্ট্যাটাস দিয়ে আসছেন তিনি। হেফাজতে ইসলামের আন্দোলনকে সমর্থন, মোদিবিরোধী বিভিন্ন উস্কানিমূলক স্ট্যাটাস এবং রাষ্ট্রীয় অনেক উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে ব্যঙ্গ করেছেন তিনি। কাজী মেহেদী হাসান এই অ্যাওয়ার্ড পাওয়ার পর ফেসবুকে বইছে সমালোচনার ঝড়।

‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ পেয়ে বাংলাদেশ গণঅধিকার পরিষদ কর্মী কাজী মেহেদী হাসান তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লিখেছেন, “একটি ইন্টারন্যাশনাল প্লাটফর্মে (ওআইসি) করোনাকালিন সাহসী মানবিক কাজের জন্য আমাকে বাংলাদেশের অন্যতম সেরা দ্বিতীয় সাহসী কাজের স্বীকৃতি দেয়, তখন গর্বে বুকটা ভরে ওঠে। ‘আমরা যুবরা চাই পরিবর্তন’ সংগঠনকে শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড উৎসর্গ করলাম।”

জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশের এবং বৈশ্বিক যুবাদের এ অনন্য মানবিক অবদানের স্বীকৃতিস্বরূপ ‘ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০’-এর অধীনে প্রথমবারের মতো এ পুরস্কারের আয়োজন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সহযোগিতায় রয়েছে ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরাম (আইসিওয়াইএফ), ওআইসি ইয়ুথ ক্যাপিটাল, পররাষ্ট্র মন্ত্রণালয় ও সমাজকল্যাণ মন্ত্রণালয়।

 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। এসময় বঙ্গভবন থেকে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যোগদান করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। তিনি বলেন, ‘যুবকরা ঐক্যবদ্ধ থাকলে যে কোনো কিছু অর্জন করতে পারে। বাংলাদেশে তরুণদের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে, এতে বাংলাদেশ বিশ্বের অন্যতম সর্বোচ্চ জনসংখ্যাগত সুবিধায় রয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, রুশ ফেডারেশনের তাতারস্তান প্রজাতন্ত্রের যুববিষয়ক মন্ত্রী তিমুর সুলেইমানোভ, মালদ্বীপের যুব ও ক্রীড়ামন্ত্রী আহমেদ মাহলুফ, আইসিওয়াইএফ সভাপতি তাহা আয়হান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com