বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩৩ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
বঙ্গবন্ধু পাঠ অপরিহার্য -শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বঙ্গবন্ধু পাঠ অপরিহার্য -শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও বৈষম্যহীন একটি উন্নত সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবার জন্য বঙ্গবন্ধু পাঠ অপরিহার্য বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, দেশকে এগিয়ে নিতে গেলে বঙ্গবন্ধুকে জানতে হবে। অসাম্প্রদায়িক চেতনা, সততা, মানবিকতা ও পরমতসহিষ্ণুতা- এসব গুণে সোনার বাংলার সোনার মানুষ হতে বঙ্গবন্ধু পাঠ অপরিহার্য।

শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মুহসীন হল খেলার মাঠে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত ‘আমার বঙ্গবন্ধু’ শীর্ষক আন্তঃহল বক্তৃতা প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়কে পরবর্তী শতাব্দীর লক্ষ্যমাত্রা নির্ধারণের পরামর্শ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় একটি ভৌত মাস্টারপ্ল্যান করেছে, আমার হিসেব বলে ভৌত মাস্টারপ্ল্যানের আগে একটা একাডেমিক মাস্টারপ্ল্যান দরকার। সেটির সঙ্গে সামঞ্জস্য রেখে একটি ভৌত মাস্টারপ্ল্যান করা উচিত।

 

প্রায় এক মাস ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে এ বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করে অ্যালামনাই অ্যাসোসিয়েশন। সেখানে প্রথম স্থান অর্জনকারী ১৮ জনকে নিয়ে শনিবার অনুষ্ঠিত হয় চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা। চূড়ান্ত পর্বে প্রথম হয়েছে বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের শিক্ষার্থী ফাতেমা ফারজানা নির্জনা। হাজী মুহাম্মদ মহসীন হলের শিক্ষার্থী আবু জার গিফারী জনি দ্বিতীয় এবং শামসুন নাহার হলের শিক্ষার্থী হামিদা নিছা তৃতীয় হয়েছে।

অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদের সভাপতিত্বে অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মোল্লা মোহাম্মাদ আবু কাওছার, সহ-সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী (পারভেজ), মহাসচিব রঞ্জন কর্মকার, মুজিব শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ও যুগ্ম-মহাসচিব সুভাষ সিংহ রায়, সাংগঠনিক সম্পাদক এ. কে. এম. আফজালুর রহমান বাবু, কোষাধ্যক্ষ দেওয়ান রাশিদুল হাসান ও প্রোগ্রাম সমন্বয়ক কাজী মোয়াজ্জেম হোসেন উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং  ‘মুজিব আমার পিতা’ দ্বিমাত্রিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী হয়। পরে  সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com