রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:৪৭ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
বাংলাদেশের মেয়েরা বৃষ্টি আইনে হেরে গেল

বাংলাদেশের মেয়েরা বৃষ্টি আইনে হেরে গেল

পাকিস্তান ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে নারী বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। কিন্তু হারারেতে থাইল্যান্ডের বিপক্ষে সেই ধারাবাহিকতা আর ধরে রাখতে পারেননি নিগার সুলতানারা। থাই মেয়েদের কাছে তারা বৃষ্টি আইনে ১৬ রানে হেরে গেছেন।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে ধাক্কা খায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে মাত্র ১ রানে ফিরে যান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান শারমিন আক্তার সুপ্তা। দলীয় ১৪ রানে অধিনায়ক নিগার আউট হলে চাপে পড়ে যায় বাংলাদেশ। এরপর তৃতীয় উইকেটে ফারজানা হককে নিয়ে জুটি বাঁধেন ওপেনার মুরশিদা খাতুন। ৯৮ রানের সময় মুরশিদা ফিরলে ভাঙে ৮৪ রানের জুটি।

 

ফিফটি থেকে ৪ রান দূরে থাকতে মুরশিদা আউট হলেও ফিফটি পেয়েছেন ফারজানা। ৯৮ থেকে ১২০ রানের মধ্যে দ্রুত মুরশিদা-ফারজানা-রিতু ফিরলে আবারও চাপে পড়ে বাংলাদেশ। পরে রুমানা আহমেদের ২৭ আর লতা মন্ডলের ২৯ রানে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রানের স্কোর পায় বাংলাদেশ।

১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় থাইল্যান্ডের মেয়েদের। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার যোগ করেন ৯৭ রান। ৩৭ রান করে ওপেনার নাথাকান চানথাম ফাহিমা খাতুনের বলে বোল্ড হোন। আর ৬৯ রান করা সরনারিন টিপোচ নাহিদা আক্তারের বলে ফাহিমার হাতে ক্যাচ দেন।

১১৪ রানের মধ্যে দুই ওপেনার ফিরলে জয়ের জন্য ৮ উইকেট হাতে রেখে থাইল্যান্ডের দরকার ছিল ৬৪ বলে ৪৫ রান। এরপর আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। পরে বৃষ্টি আইনে থাইল্যান্ড জেতে ১৬ রানে।

থাইল্যান্ডের কাছে হারলেও ৩ ম্যাচে ২ জয় নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকার সবার ওপরে আছেন মুরশিদা-ফারজানারা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com