মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:৩১ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
বিএনপি ও জেলা যুবলীগ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা চলছে

বিএনপি ও জেলা যুবলীগ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা চলছে

ফেনী পৌর এলাকায় আজ সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা চলছে। শহরের ওয়াপদা মাঠে আজ জেলা বিএনপি ও জেলা যুবলীগ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় উক্ত স্থানসহ সমস্ত পৌর এলাকায় গতকাল রাতে ১৪৪ ধারা জারি করেন জেলা প্রশাসক। সকালে শহরের ইসলামপুর রোড থেকে বিএনপি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সাথে বিএনপির ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরবর্তীতে বিএনপি নেতৃবৃন্দ তাকিয়া রোডস্থ ফেনীর পাগলা বাবার মাজারের সামনে সংক্ষিপ্ত সভার আয়োজন করেন। এতে বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত উপদেষ্টা ও ফেনী ২ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদিন (ভিপি জয়নাল), কেন্দ্রীয় বিএনপি নেতা রফিকুল আলম মজনু, বেলাল হোসেনসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, আমাদের সমাবেশ করার কথা ছিল ২৮ ডিসেম্বর।  সেইদিন আওয়ামী লীগ নেতা জয়নাল হাজারীর জানাজা হওয়ায় সমাবেশ স্থগিত করে পরের দিন সমাবেশ করার কথা  জেলা প্রশাসক বলেছিলেন। কথা অনুযায়ী আবেদনও করি। এখন এখানে আরেকটি দলের কর্মসূচি ঘোষণা করা অন্যায়। এটা গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধা দেয়ার পায়তারা।

এদিকে গতকাল পুরো রাত ফেনী শহরের ট্রাংক রোডসহ বিভিন্ন অলি গলিতে ব্যাপক সংখ্যক ককটেল ও বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়। রাত ১২টার পর শহরের ট্রাংক রোডে অবস্থান নেয় যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা।

 

ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান গতকাল রাত সাড়ে ১০টার দিকে জানান, উক্ত স্থানে ২৮ ডিসেম্বর মঙ্গলবার বিএনপির সমাবেশ করার কথা ছিল। অনিবার্য কারণ বশত তা স্থগিত করা হয়। বুধবার ২৯ ডিসেম্বর একই স্থানে সমাবেশ করতে বিএনপি একটি আবেদনটি পুলিশ বিভাগে প্রেরণ করেন। কিন্তু প্রয়োজনীয় তথ্য না পাওয়ায় বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। অন্যদিকে জেলা যুবলীগও উক্ত স্থানে কর্মী সমাবেশের জন্য অনুমতি চায়। একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় পরিস্থিতি স্থিতিশীল রাখতে তিনি ঘটনাস্থলে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন।

জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজিব চৌধুরী জানান, আমরা উক্ত স্থানে কর্মী সমাবেশ করার জন্য জেলা প্রশাসনের কাছে অনুমতি চেয়েছি। আমরা যে কোনোভাবে সেখানে কর্মী সমাবেশ করবো।

প্রসঙ্গত; বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে ফেনীর ওয়াপদা মাঠে বিএনপির জনসমাবেশ ঘিরে তারা বেশ কয়েকদিন ধরে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছিল।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com