বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৩ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
ভারতে টানা দু’দিন স্বর্ণের বাজারে দরপতন

ভারতে টানা দু’দিন স্বর্ণের বাজারে দরপতন

ভারতে টানা দু’দিন স্বর্ণের বাজারে দরপতন দেখা গেল। আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনে এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮,০২৩ রুপিতে। অন্যদিকে, এক কিলোগ্রাম সিলভার ফিউচার্সের দর ঠেকেছে ৬১,৫৯০ রুপিতে।

এ নিয়ে ভারতে মহামারীর রেকর্ড দরের থেকে থেকে ৮,১০০ রুপির মতো কমেছে স্বর্ণের দাম। গত বছর আগস্টে ১০ গ্রাম সোনার দাম ঠেকেছিল ৫৬,১৯১ রুপিতে। যা ভারতীয় বাজারে সোনার সর্বোচ্চ স্তর ছিল।
‘লাইভ মিন্টে’ শেয়ার ইন্ডিয়ার রিসার্চের প্রধান এবং ভাইস-প্রেসিডেন্ট রবি কুমার জানিয়েছেন, ওমিক্রনের সংক্রমণ নিয়ে ধোঁয়াশা আছে। তার জেরে সোনার দামে হেরফের হচ্ছে। ওমিক্রনের ভয়াবহতা বুঝতে লগ্নিকারীরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার দিকে তাকিয়ে আছেন। আপাতত স্বল্পকালীন সময় ১০ গ্রাম সোনা ৪৭,০০০ রুপি থেকে ৪৬,৮০০ রুপিতে দাঁড়িয়েছে। যদি ওমিক্রনের সংক্রমণ মারাত্মক আকার ধারণ করে, তাহলে ১০ গ্রাম সোনার দাম ৫২,৫০০ রুপিতে পৌঁছে যেতে পারে।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com