বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৩ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
ভাড়াটিয়া পরিষদের মতবিনিময় সভায় বাহারানে সুলতান বাহার

ভাড়াটিয়া পরিষদের মতবিনিময় সভায় বাহারানে সুলতান বাহার

ভাড়াটিয়াদের মৌলিক অধিকার সুরক্ষায়
সরকার ও প্রশাসনকে আন্তরিক হতে হবে
সারাদেশে নানা কারণে অকারণে ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভাড়াটিয়ারা জমিদার কর্তৃক নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছে। অনেক হর্তা-কর্তা ও জমিদাররা ভাড়াটিয়াদের ভাড়ার উপর জীবন-জীবিকা নির্ভরশীল হলেও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এসব নামধারী জমিদারেরা ভাড়াটিয়াদের সাথে বিরোধ সৃষ্টি করে এমনকি সংকটও সৃষ্টি করে। এতে উভয়পক্ষের জন্য এসব ঘটনা মঙ্গলময় নয়, এসব ঘটনা গভীর উদ্বেগজনকও বটে। ভাড়াটিয়ারা সারাদেশের মতো চট্টগ্রাম মহানগরীতেও নানাভাবে বিভিন্ন সময়ে জমিদার কর্তৃক নির্যাতনের শিকার হচ্ছে এবং সময়ে-অসময়ে মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তাই ভাড়াটিয়াদের মৌলিক অধিকার সুরক্ষায় সরকার ও প্রশাসনকে আরও আন্তরিক হতে হবে সাম্য ও মৈত্রির সমাজ প্রতিষ্ঠায়। ভারাটিয়া পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ভারাটিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ বাহারানে সুলতান বাহার একথা বলেন।
ভাড়াটিয়া পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে ভাড়াটিয়াদের মৌলিক অধিকার ও করণীয় বিষয়ে এক মতবিনিময় ও আলোচনা সভা আজ ২৭ মে বৃহস্পতিবার বিকাল ৪টায় নগরীর রেলওয়ে স্কুল সংলগ্ন কার্যালয়ে মহানগর শাখার সভাপতি মো: কালিম শেখের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু হানিফ জনির সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ বাহারানে সুলতান বাহার। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবিকা জেসমিন আক্তার জুঁই, বিশিষ্ট মানবাধিকার নেত্রী রোকসানা বেগম, ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি সাজেদা বেগম সাজু।
এসময় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ বাহারানে সুলতান বাহার বলেন, সরকার ও প্রশাসন ভাড়াটিয়াদের প্রতি সদয় ও আন্তরিক হলে অনেক নির্যাতন এবং হামলা-মামলা হ্রাস পাবে। তিনি আরো বলেন, সামান্য বিষয় নিয়ে ভাড়াটিয়ারা নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছে। নির্যাতন পরবর্তী ভাড়াটিয়ারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করলেও প্রশাসনের আন্তরিক সহযোগিতা অনেকসময় পাওয়া যায় না। তিনি পুলিশ প্রশাসনকে একটু আন্তরিক সহযোগিতা দিয়ে ভাড়াটিয়াদের সদয় দৃষ্টি দেওয়া আহ্বান জানান। এসময় আরো বক্তব্য রাখেন সংগঠনের মহানগর শাখার কার্যকরী সভাপতি মো: আকতার হোসেন নেজামী, যুগ্ম সাধারণ সম্পাদক মো: নুরু হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: রাজু, সহ-সাংগঠনিক সম্পাদক মো: হেলাল উদ্দিন, দপ্তর সম্পাদক মো: গাজী আবদুল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক আঁচল চক্রবর্তী, সমাজকল্যাণ সম্পাদক মো: সাইফুল ইসলাম রাশেদ, প্রচার সম্পাদক মো: আনোয়ার হোসেন, কার্যনির্বাহী সদস্য মো: আকবর শেখ, মো: রবিউল আওয়াল প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com