বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০১ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
ভেনিস চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার ‘গোল্ডেন লায়ন’ জিতেছে ‘হ্যাপেনিং’

ভেনিস চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার ‘গোল্ডেন লায়ন’ জিতেছে ‘হ্যাপেনিং’

ভেনিস চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার ‘গোল্ডেন লায়ন’ জিতেছে ‘হ্যাপেনিং’ ছবিটি। ১৯৬০ এর দশকে অবৈধ গর্ভপাতকে ঘিরে ফরাসি ছবিটির কাহিনী আবর্তিত হয়েছে। ছবিটি পরিচালক অড্রে দিবান। অ্যানি আরনাক্সের লেখা একই নামে প্রকাশিত উপন্যাসকে ঘিরে সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য। উপন্যাসটি প্রকাশিত হয়েছিল ২০০০ সালে।  ‘হ্যাপেনিং’ ছবিতে অভিনয় করেছেন অ্যানামারিয়া বার্তোলোমেই ও লনা বাজরামি।

বিখ্যাত নির্মাতা পেদ্রো আলমোদোভার পরিচালিত ‌‘প্যারালাল মাদার’ ছবিটিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন স্প্যানিশ তারকা পেনেলোপে ক্রুজ। ‘অন দ্য জব : দ্য মিসিং এইট’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন জন আর্চিলা।

 

 

গ্রান্ড জুরি পুরস্কার পেয়েছে ইতালিয়ান পরিচালক পাওলো সরেত্তিনোর ‌‘দ্য হ্যান্ড অব গড’, সেরা পরিচালক ক্যাটাগরিতে সিলভার লায়ন পেয়েছেন জেন চ্যাম্পিয়ন (দ্য পাওয়ার অব দ্য ডগ), সেরা চিত্রনাট্যের পুরস্কার জিতেছেন ম্যাগি গিলেনহাল (দ্য লস্ট ডটার), সেরা জুরি পুরস্কার জিতেছে ইল বুকো (পরিচালক মিশেল্যাঞ্জেলো ফ্রামার্তিনো), সেরা অভিনেতা /অভিনেত্রী বিভাগে পুরস্কার পেয়েছেন ‘দ্য হ্যান্ড অব গড’র অভিনেতা ফিলিপ্পো স্কত্তি।

সূত্র : ডেডলাইন

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com