বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:৪১ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করে ০১৭১৫৫০৫২৪৪ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
সাংবাদিক বাহাউদ্দীন তালুকদারের জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা জামালপুরে ইয়াবা উদ্ধারের চাঞ্চল্যকর মামলার যুক্তিতর্ক চলছে পরিকল্পনার অভাবে জলে যেতে বসেছে সরকারের কোটি কোটি টাকা রূপগঞ্জে মূর্তিমান আতংক ভূমিদস্যু ফয়েজ বাহিনীর খুঁটির জোর কোথায়? সরিষাবাড়ীতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার  আলফাডাঙ্গা সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আশিকের আলোচনা সভা ‘দুঃখিনী মায়ের গল্প’ গানে ব্যাপক সাড়া পাচ্ছে রোজিনা  আলফাডাঙ্গায় মুক্তিযোদ্ধার বাড়ি, দোকান, ভাংচুর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট : থানায় মামলা বুড়াইচ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত‍্যাশী চেয়ারম্যান প্রার্থী আহসানউদ্দৌলা রানা’র উঠান বৈঠক বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ
মানুষকে বোকা বানিয়ে ধোঁকা দেওয়ার চেষ্টায় বিএনপি : গণপূর্ত প্রতিমন্ত্রী

মানুষকে বোকা বানিয়ে ধোঁকা দেওয়ার চেষ্টায় বিএনপি : গণপূর্ত প্রতিমন্ত্রী

‘অসুস্থতার বাহানা করে খালেদা জিয়া সরকারের অনুকম্পা নিয়ে আদালতের শাস্তি এড়িয়ে চলছেন’, বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

তিনি বলেছেন, ‘এসব ভন্ডামি বাংলার মানুষ বোঝে। বিএনপি-জামায়াত জোটের নেতারা এদেশের মানুষকে বোকা বানিয়ে ধোঁকা দেওয়ার চেষ্টায় লিপ্ত। কিছু অনুসারী নিয়ে দুই একটা সমাবেশ করেই তারা রাষ্ট্রক্ষমতা দখলের দিবাস্বপ্ন দেখছে।’

শনিবার দুপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে ময়মনসিংহের পুলিশ লাইন্সে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ময়মনসিংহ জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

 

কমিউনিটি পুলিশিং ব্যবস্থা প্রতিষ্ঠার পর থেকেই জনগণের জানমালের নিরাপত্তায় সাফল্যের সাথে কাজ করছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘যেকোনো বিপদ কিংবা দুর্যোগে মানুষ সর্বপ্রথম পুলিশের শরণাপন্ন হয়। পুলিশও কোনো প্রকার ওজর-আপত্তি ব্যতিরেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় নির্দ্বিধায়। মানুষের সাথে পুলিশের এই যে সহযোগিতার সম্পর্ক এটাই পুলিশের পেশাদারিত্বের বৈশিষ্ট্য। এই সহযোগিতার নতুন মাত্রা সৃষ্টি করেছে কমিউনিটি পুলিশিং।’

পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্যের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস, অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানা, জেলা প্রশাসক মো. এনামুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সহসভাপতি ডা. কে আর ইসলাম, সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁঞা। এর আগে, সকালে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন গৃহায়ণ ও গণপূর্ত  প্রতিমন্ত্রীসহ অতিথিরা।

শোভাযাত্রাটি নগরীর কাচিঝুঁলি মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়। এতে পুলিশের কর্মকর্তা, সদস্য, কমিউনিটি পুলিশিং সদস্য ও শিক্ষার্থীরা অংশ নেন। পরে পুলিশ লাইন্সে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর আলোচনা সভা শেষে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com