মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:১৮ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
মিলাদ মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত ইউসুফ চৌধুরী চট্টগ্রামের উন্নয়নের অগ্রপথিক

মিলাদ মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত ইউসুফ চৌধুরী চট্টগ্রামের উন্নয়নের অগ্রপথিক

দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা সম্পাদক ও বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির প্রাক্তন চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউসুফ চৌধুরীর ১৪তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মিলাদ মাহফিল ও মোনাজাতের পর স্মরণসভায় বক্তারা বলেছেন, চট্টল দরদী ইউসুফ চৌধুরী ছিলেন চট্টলপ্রেমী। আমৃত্যু চট্টগ্রামের উন্নয়নের জন্য ইউসুফ চৌধুরীর ভূমিকা অপরিসীম। অবহেলিত চট্টগ্রামকে উন্নয়নের শিখরে গড়ে তুলতে তিনি সারাজীবন মৌলিক সংগ্রাম করে গেছেন। ইউসুফ চৌধুরীর সংগ্রাম বৃথা যায়নি। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের পাশাপাশি চট্টগ্রামের উন্নয়ন অব্যাহত আছে। ৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাংস্কৃতিক সংগঠক প্রণবরাজ বড়–য়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ দিদার আশরাফীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ শ্রম বিষয়ক সম্পাদক মো: খোরশেদ আলম। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম আইন কলেজ ছাত্র সংসদের সাবেক জি.এস সুমন দেবনাথ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক ইয়াসির আরাফাত, বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা ফয়সাল বাপ্পী, অধ্যক্ষ নজরুল ইসলাম খান, এসডিজি ইয়ুথ ফোরাম’র সভাপতি নোমান উল্লাহ বাহার, সাংবাদিক মহিউদ্দিন আহমদ, হারুন রশিদ, রিমন মুহুরী, দিলীপ সেনগুপ্ত, মো: তিতাস, জি.এম পারভেজ, মুক্তিযোদ্ধা আব্দুল মন্নান, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মিলন, মুক্তিযোদ্ধা দুলাল কান্তি বড়–য়া, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম প্রমুখ। মরহুম ইউসুফ চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও মুনাজাত করেন কদম মোবারক শাহী জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ ইকরাম হোসেন।
বক্তারা আরো বলেন, সংবাদপত্রকে আধুনিকায়নের জন্য তাঁর অবদান অনস্বীকার্য। এ কর্মবীর মানুষের হাতের ছোঁয়ায় দৈনিক পূর্বকোণ পাঠকপ্রিয়তা পেয়েছে এবং জাতীয় ভাবেও পুরস্কৃত হয়েছে। ইউসুফ চৌধুরী সংবাদপত্রসেবী ছাড়াও তিনি চট্টগ্রামের উন্নয়ন নিয়ে বেশি করে ভেবেছিলেন বলেই চট্টগ্রামের উন্নয়ন-সমৃদ্ধি এখন দৃশ্যমান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com