বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫১ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
মেহনতির মানুষে মুখে হাসি ফুটানো ছিল বঙ্গবন্ধুর রাজনীতি -রেল মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি

মেহনতির মানুষে মুখে হাসি ফুটানো ছিল বঙ্গবন্ধুর রাজনীতি -রেল মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি

 

এম আলমগীর –
রেল মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, এদেশটাকে আমরা স্বাধীন করেছি অনেক কষ্ট করে। দেশ স্বাধীনের পর আমরা দেখেছি জাতির জনক বঙ্গবন্ধু সারাজীবন রাজনীতি করেছেন গরীব, দু:খী মেহনতির মানুষের মুখে হাসি ফুটানোর রাজনীতি ছিল বঙ্গবন্ধুর রাজনীতি। একটি সোনার বাংলা গঠন করায় বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল। ক্ষুদামুক্ত, দারিদ্রমুক্ত একটি উন্নত দেশ। বঙ্গবন্ধু বলেছিলেন গরীব, দু:খী মেহনতি মানুষের মুখে হাসি ফুটাতে চাই। দেশ স্বাধীনের মাত্র তিন বছরের মাথায় ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়।
বৃহস্পতিবার দুপুরে জামালপুর রেলস্টেশনে যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, আমাদের মিটার গ্রেজ ও ব্রডগ্রেজ দুই ধরনের ট্রেনের ব্যবস্থা আছে। কিন্তু আপনারা আঞ্চলিক যে যোগাযোগ ব্যবস্থা আমাদের এই অঞ্চলে ভারত, মায়ানমারসহ তাদের যে রেল ব্যবস্থা যারা এককেন্দ্রিক অর্থাৎ তারা ব্রডগ্রেজ রেলে রুপান্তির হয়েছে। কাজেই তাদের সাথে যোগাযোগ করার জন্য এশিয়া অঞ্চলে ট্রান্স এশিয়া তার সাথে যাতে বাংলাদেশ যুক্ত হতে পারে আন্তর্জাতিকভাবে রেলের মাধ্যমে সে জন্য আমাদের রেল ব্যবস্থাকে এককেন্দ্রিক করার জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সমস্ত মিটার গেজ লাইন ভবিষ্যতে ব্রডগ্রেজ লাইনে রুপান্তিত হবে। মন্ত্রী বলেন, আমরা ইতিমধ্যে প্রকল্প গ্রহণ করেছি জয়দেবপুর থেকে জামালপুর হয়ে দেওয়ানগঞ্জ পর্যন্ত আমাদের ডাবল লাইন। অর্থাৎ এক লাইনে ট্রেন আসবে আর অন্য লাইনে ট্রেন যাবে। এখন মাত্র কয়েকটি ট্রেন এই অঞ্চলে। আপনারা দুটি ট্রেনের দাবি করেছেন। আগামী দিনে আপনাদের যা চাহিদা সে অনুযায়ী ট্রেন দেওয়া হবে। রেল মন্ত্রী বলেন, ইতিমধ্যে নতুন ইঞ্জিন এবং যাত্রী কোচ বিদেশ থেকে কেনার জন্য আমরা চুক্তিবদ্ধ হয়েছি সেগুলো আসা মাত্রই আমরা জামালপুরবাসীর জন্য অগ্রাধিকার ভিত্তিতে আপাতত দুটি ট্রেনের ব্যবস্থা করবো। আমি শুনেছি বিজয় এক্সপ্রেস ট্রেনটি জামালপুরে আসেনা। আপনাদের দাবির প্রেক্ষিতে বিজয় এক্সপ্রেস ট্রেনটি চিটাগাং থেকে দেওয়ানগঞ্জ পর্যন্ত চলে সেই ব্যবস্থা আমরা করে দিবো। একই সাথে যাতে একটা ট্রেন সকাল এবং সন্ধ্যায় চিটাগাংয়ে যাওয়া আসা করতে পারে, আরেকটা ট্রেন দেওয়া হবে দেওয়ানগঞ্জ থেকে ঢাকা। অনতিলম্বে এই দুটি ট্রেনের ব্যবস্থা করা হবে। এছাড়া রেলষ্টেশনে মা, বোনরা যারা যাত্রী হিসেবে থাকে তাদের সাথে শিশু বাচ্চা থাকে তারা যেন শিশুকে মায়ের দুধ খাওয়াতে পারে আমরা স্পেশালভাবে বলেছি তাদের শিশুদের দুধ খাওয়ার ব্যবস্থা থাকে সে বিষয়ে দ্রুত ব্যবস্থা করা হয়। তিনি আরও বলেন, ট্রেন হলো জনগণের সম্পদ, কাজে এখানে বিনা টিকিটে কেউ যেন ট্রেনে উঠতে না পারে সে ব্যাপারে আপনারা সহযোগিতা করবেন।


বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, জেলা প্রশাসক মুর্শেদা জামান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ ও জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।
পরে মন্ত্রী জামালপুর রেলস্টেশনে যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের ফলক উম্মোচন করে উদ্বোধন করে মোনাজাতে অংশ নেয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com