মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১১:৫০ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
রুটের নতুন পরিকল্পনা কোহলিকে নিয়ে

রুটের নতুন পরিকল্পনা কোহলিকে নিয়ে

লর্ডসে হারলেও লিডসে জয়, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুর্দান্ত ভাবে ফিরে এসেছে ইংল্যান্ড। ক্রিকেট মহলের একটা অংশ বলছে, ভারতকে ব্যাকফুটে ঠেলে এবার সিরিজ জয়ের দিকে এগিয়ে যাওয়াটা রুটদের কাছে সময়ের অপেক্ষা।

ইংল্যান্ড অধিনায়ক যদিও এতটা সহজভাবে টিম ইন্ডিয়াকে নিতে রাজি নন। বরং পাল্টা আক্রমণের আশঙ্কা করছে থ্রি লায়ন্সরা।

ভারত অধিনায়কের ওপর মানসিক চাপ রাখতে তাকে আক্রমণের পথে হাঁটছে না ইংল্যান্ড। বরং ইংলিশ অধিনায়কের কথায়- বিরাট কোহলিকে নিয়ে এখনও চিন্তায় আছেন তারা। সতীর্থদের সতর্ক করে রুটের মন্তব্য, টেস্ট সিরিজ জিততে হলে আগামী দু’টি টেস্টও বিরাটকে চুপ করিয়ে রাখতে হবে।

ইংল্যান্ড অধিনায়ক বলেন,  বিরাট বিশ্বমানের ক্রিকেটার। আমাদের বোলারদের কৃতিত্ব, যে চলতি সিরিজে তাকে আমারা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। তাকে আউট করার উপায় খুঁজে পেয়েছি আমরা। টেস্ট সিরিজ জিততে হলে আগামী দুটি ম্যাচেও তাকে নিয়ন্ত্রণে রাখতে হবে।

চলতি টেস্ট সিরিজে বিরাট কোহলির ব্যাটে রানের খরা।মাত্র একবার ৫০ রানের গন্ডি পার করেছেন ভারত অধিনায়ক। ওলি রবিনসন ও জেমস অ্যান্ডরসন বিরাট কোহলিকে প্যাভেলিয়ানে ফেরাতে পেরেছেন।

 

টিম ইন্ডিয়া লিডসে হারের ধাক্কা থেকে এখনও বেড়িয়ে আসতে পারেনি। প্রথম একাদশ নিয়ে জল্পনার শেষ নেই। এর মাঝেই রবিচন্দ্র অশ্বিন প্রসঙ্গ তুলে ভারতের ওপর চাপ তৈরির রাস্তা নিয়েছে ইংল্যান্ড শিবির।

প্রথম তিনটি টেস্টে দলে সুযোগ না পাওয়া অশ্বিনকে নিয়ে প্রশংসা ইংল্যান্ড অধিনায়কের লগায়।

জো রুট বলেছেন, অশ্বিনের রেকর্ড তার হয়ে কথা বলে। আমাদের বিরুদ্ধে তাকে রান করতে ও উইকেট নিতে দেখেছি। আমরা জানি ও টেস্ট ক্রিকেটে কতটা পার্থক্য গড়ে দিতে পারে সে।ইংল্যান্ড অধিনায়কের কথ শুনে মনে হচ্ছে তিনি ধরেই নিয়েছেন চতুর্থ টেস্টে ভারতের প্রথম দলে থাকবেন রবিচন্দ্র অশ্বিন। তাই ভারতীয় অফ স্পিনারকে মোকাবিলা করার জন্য তারা প্রস্তুত বলে জানিয়েছেন জো রুট।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com