রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:৩৬ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
লাকী আক্তারের প্রকাশ পেতে যাচ্ছে দ্বিতীয় একক গান ‘নয়া নয়া ফুল’

লাকী আক্তারের প্রকাশ পেতে যাচ্ছে দ্বিতীয় একক গান ‘নয়া নয়া ফুল’

সাবেক ছাত্রনেতা ও অ্যাক্টিভিস্ট লাকী আক্তারের প্রকাশ পেতে যাচ্ছে দ্বিতীয় একক গান ‘নয়া নয়া ফুল’। আগামী ৩০ ডিসেম্বর রাত ৮টায় ইউটিউব চ্যানেল ‘গানের লাকী’তে গানটি প্রকাশ পাবে বলে জানান শিল্পী। গানটির কথা ও সুর তার নিজেরই।

এর আগে ২০২১ এর ২৯ জুলাই পাভেল পার্থ’র কথা ও আমার সুরে ‘গাছেদের কান্না’ শিরোনামে তার আরেকটি গান ইউটিউবে প্রকাশিত হয়েছিল।

লাকী আক্তার বলেন, নয়া নয়া ফুল গানটি আমি ২০১৮ সালের ১৭ মে লিখি এবং সুর করি। এটি একটি নিখাদ প্রেমের গান। ক্যাম্পাসে গানের আড্ডায়, বন্ধুদের সঙ্গে ঘরোয়া আয়োজনে আমি বহুবার এই গানটি গেয়েছি। তখন থেকেই বন্ধু-শুভাকাঙ্ক্ষীরা আমাকে গানটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করার জন্য উৎসাহ যুগিয়ে আসছেন। বাংলা গানের শ্রোতাদের কাছে গানটি জনপ্রিয়তা পাবে বলে আমি গানের সাথে যুক্ত কলাকুশলিদের দৃঢ় বিশ্বাস।
২০১৮ সালে গানটি লেখা হলেও এই এর সঙ্গীত আয়োজন শেষ হয় ২০২১ সালের জুন মাসে। দুজন তরুণ সঙ্গীত পরিচালক অভিজিৎ কুণ্ডু ও অভি চৌধুরি পার্থ যৌথভাবে সংগীত আয়োজন করেছেন। গানটির মিক্স-মাস্টারিং ও সাউন্ড ডিজাইনে ছিলেন রেজওয়ান সাজ্জাদ।

বাঁশি বাজিয়েছেন অয়ন ইসলাম ওলি, সারেঙ্গীতে ছিলেন শৌনক দেবনাথ ঋক, একস্টিক গিটারে কাইয়ুম রেজা, বেজ গিটারে রেজোয়ান সাজ্জাদ এবং হারমনিয়ামে অভিজিৎ কুণ্ডু। এছাড়াও ব্যাঞ্জোতে ফতেহ আলী খান আকাশ, বাংলা ঢোলে ছিলেন সৌরব দাস গুপ্ত, কাহন এবং পার্কেশন বাজিয়েছেন অভি চৌধুরী পার্থ।

গানের নান্দনিক পোস্টার নকশা করেছেন ইউডা চারুকলার শিক্ষার্থী সোহানা তাসনিমা এবং তরিক হাসনাত। স্কোর মিউজিক ল্যাব ও সারগাম স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়।

করোনা পরিস্থিতিতে নয়া নয়া ফুল-এর মিউজিক ভিডিও সম্পন্ন না হওয়ায় ইতোপূর্বে গান প্রকাশের তারিখ ঘোষণা করেও পিছিয়ে দিতে হয়। গানের ভিডিও ধারণের লোকেশন নির্বাচনেও একটি বড় সময় অতিবাহিত হয়। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এই গানটির ভিডিও ধারণ করা হয় চাঁপাইনবাবগঞ্জের টিকইল গ্রামে। এ গ্রামটি আলপনা গ্রাম নামেও পরিচিত। ২০২১ সালের অক্টোবর মাসের শেষ সপ্তাহে গানটির শুটিং শেষ হয়।

দীর্ঘদিন ধরে আমার বন্ধু শুভাকাঙ্ক্ষীরা গানটির জন্য অপেক্ষা করছেন। তাদের অনুপ্রেরণা আর ভালোবাসার শক্তিতেই অবশেষে গানটি মুক্তি পেতে যাচ্ছে। করোনা মহামারির নতুন আতঙ্কের মধ্যেই দরজায় কড়া নাড়ছে নতুন বছর। রাজনৈতিক-সামাজিক জীবনেও দুঃসহ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। চারিদিকে বিষাদের মাঝে নয়া নয়া ফুল সবার জন্য কিছুটা বিনোদন যোগাতে পারলে আমাদের প্রচেষ্টা স্বার্থক হবে বলে মনে করি। নয়া নয়া ফুল প্রেমের গান, ভালোবাসার গান। নয়া নয়া ফুল নতুন আগমনী বার্তার গান হয়ে মানুষের মনে ঠাঁই করে নিবে-এমনটাই এ গানের কলাকুশলীদের বিশ্বাস বলে জানান লাকী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com