বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১২ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
শর্ট সিলেবাসে এসএসসি পরীক্ষা নেয়ার দাবিতে বিক্ষোভ

শর্ট সিলেবাসে এসএসসি পরীক্ষা নেয়ার দাবিতে বিক্ষোভ

লক্ষ্মীপুরে (৩০%) শর্ট সিলেবাসে এসএসসি পরীক্ষা নেয়ার দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও ঢাকা-লক্ষ্মীপুর সড়ক ঘন্টাব্যাপী অবরোধ করেছে শিক্ষার্থীরা। রবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে তারা। পরে পুলিশ এসে লাঠিচার্জ করে শিক্ষার্থীদের অবরোধ তুলে দেন।

জানা যায়, রবিবার  বেলা ১১ টার দিকে ২০২২ সালের শতাধিক এসএসসি পরীক্ষার্থী প্রেস ক্লাব এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে ব্যানার-ফেস্টুন নিয়ে জেলা প্রশাসক কার্যালয় সামনে গিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে। এসময় তারা ২০২১ সালের মতো সংক্ষিপ্ত ৩০ শতাংশ সিলেবাসে গ্রুপ ভিত্তিক তিনটি বিষয়ে পরীক্ষা নেয়ার দাবিতে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে সড়ক অবরোধ করে সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা। এতে দুর্ভোগে পড়েন ঢাকা-চট্টগ্রামগামী সাধারণ যাত্রীরা।

পরে দুপুর ১২টায় লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, মিমতানুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের লাঠিচার্জ করে ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় রাকিব, ওয়াসিম, সাদনামসহ ৫ শিক্ষার্থী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
এর আগে  তারা জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করে। এদিকে সড়ক অবরোধ ও বিক্ষোভ নিয়ে পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com