বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৭ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিক্ষার্থীদের জন্য ৫ অক্টোবর থেকে আবাসিক হল খুলে দেয়ার সুপারিশ

শিক্ষার্থীদের জন্য ৫ অক্টোবর থেকে আবাসিক হল খুলে দেয়ার সুপারিশ

অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে আগামী ৫ অক্টোবর স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খুলে দেয়ার সুপারিশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। একই সঙ্গে এ মাসের ২৬ তারিখ থেকে সীমিত আকারে বিভাগীয় সেমিনার ও গ্রন্থাগার খুলে দেওয়ার সুপারিশও করা হয়েছে।

বুধবার উপাচার্য বাসভবনে প্রভোস্ট কমিটির সভায় সুপারিশ আকারে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় আলোচনা শেষে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 

এ বিষয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আকরাম হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘স্নাতকোত্তর-স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য আগামী ৫ অক্টোবর হল খুলে দেয়ার সুপারিশ করা হয়েছে। হলে উঠতে হলে শিক্ষার্থীদের অন্ততপক্ষে এক ডোজ টিকা নিতে হবে। সিন্ডিকেট এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।’

প্রভোস্ট কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী বলেন, যে সকল শিক্ষার্থীরা অন্তত এক ডোজ ভ্যাকসিন নিয়েছে, তারা আগামী ২৬ অক্টোবর থেকে বিভাগের সেমিনার লাইব্রেরি ও বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ব্যবহার করতে পারবে। এসময় শিক্ষার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবশিষ্ট বর্ষগুলোর শিক্ষার্থীরা আগের সিদ্ধান্ত অনুযায়ী নভেম্বরের মাঝামাঝি সময়ে পর্যায়ক্রমে হল উঠতে পারবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৯ মার্চ বন্ধ হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও ক্যাম্পাস।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com