রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:০৯ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন রাজু দেব রিটন

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন রাজু দেব রিটন

 

শাহাদাত হোসেন অপু. শ্রীমঙ্গল. মৌলভীবাজার

পিতা প্রয়াত জননন্দিত ও টানা তিন বারের নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব। তাঁর অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন চান রাজু দেব রিটন।

আগামি (৭ই অক্টোবর) শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। তাই গত ২ সেপ্টেম্বর নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষনা করে। আর গত ২১ শে মে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনদীর কুমার দেব’র মৃত্যুতে পদটি শূন্য হয়ে পড়ে। প্রয়াত রনধীর কুমার দেব শ্রীমঙ্গল উপজেলায় টানা তিন বার আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে তুমুল জনপ্রিয়তায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি উপজেলার সাতগাঁও ইউনিয়ন পরিষদের টানা ৪ বারের চেয়ারম্যান ছিলেন। রনধীর কুমার দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টানঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সাথে জড়িত ছিলেন। ‘শ্রীমঙ্গল তথা বৃহত্তর সিলেট অঞ্চলে জনপ্রিয় এই রাজনৈতিক ব্যক্তিত্বের শূন্যতা কখনও পূরণ হবার নয়। পিতার রাজনৈতিক সামাজিক ও ধর্মীয় সকল অঙ্গন আর সব শ্রেণীপেশার মানুষ তাঁর অনুপস্থিতি এখনও অনুভব করেন- বললেন রাজু দেব রিটন।

রাজু দেব রিটন আমাদের বলেন, ‘বাবা জীবনের সমস্ত সময়টা দেশ ও দেশের মানুষের কল্যানে ব্যয় করেছেন। মানুষের বিপদে ছুটে গেছেন, সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। টানা ৩৫ বছর জনপ্রতিনিধি হিসেবে মানুষের পাশে থাকার সুযোগ পেয়েছেন। রাজু বলেন, এই খুব কম মানুষের জীবনে এমনটা ঘটে। বাবা হওয়ার কারণে তাঁর সকল রাজনৈতিক কর্মকান্ড খুব কাছ থেকে দেখেছি’ বলে জানান রাজু। পিতার এই জনপ্রিয়তাকে সামনে রেখে তাঁর পদ অনুস্বরণ করে মানুষের সেবা করতে নির্বাচনে অংশ নিতে চান রাজু দেব।

রাজু দেব রিটন ২০০৫ সালে থেকে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। ২০১৭ সাল থেকে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।
পূজা উদযাপন পরিষদ ছাড়াও রাজু বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। ২০১৩ সালে বিএনপি ও জামায়াতের সন্ত্রাসবিরোধী আন্দোলনে রাজপথে রাজু দেব রিটনের সরব উপস্থিতি দলীয় রাজনৈতিক মহলে সমাদৃত হয়।

সদালপি ও স্বচ্ছ ইমেজের ছাত্রনেতা হিসেবে রাজু পিতার যোগ্য উত্তরসুরি হিসেবে সমান পরিচিত। দলীয় কোন্দল উপেক্ষা করে রাজু ২০০৮ সাল থেকে নৌকা প্রতীকের সকল সংসদ, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে সক্রিয় থেকে নৌকার বিজয়ে নিজের যোগ্যতার স্বাক্ষর রাখেন। রাজু দেব প্রত্যাশা করেন যোগ্য হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগ তাকে মনোনয়ন দেবেন। দল মনোনয়ন দিলে তিনি নির্বাচনে নিজের ও দলের জনপ্রিয়তার প্রমান দিতে সক্ষম হবেন। এজন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com