বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩০ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করে ০১৭১৫৫০৫২৪৪ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
সাংবাদিক বাহাউদ্দীন তালুকদারের জন্মদিনে বিভিন্ন মহলের শুভেচ্ছা জামালপুরে ইয়াবা উদ্ধারের চাঞ্চল্যকর মামলার যুক্তিতর্ক চলছে পরিকল্পনার অভাবে জলে যেতে বসেছে সরকারের কোটি কোটি টাকা রূপগঞ্জে মূর্তিমান আতংক ভূমিদস্যু ফয়েজ বাহিনীর খুঁটির জোর কোথায়? সরিষাবাড়ীতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার  আলফাডাঙ্গা সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আশিকের আলোচনা সভা ‘দুঃখিনী মায়ের গল্প’ গানে ব্যাপক সাড়া পাচ্ছে রোজিনা  আলফাডাঙ্গায় মুক্তিযোদ্ধার বাড়ি, দোকান, ভাংচুর স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটপাট : থানায় মামলা বুড়াইচ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত‍্যাশী চেয়ারম্যান প্রার্থী আহসানউদ্দৌলা রানা’র উঠান বৈঠক বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ
সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গড়তে বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতির আলোচনা সভা

সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গড়তে বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতির আলোচনা সভা

বাহাউদ্দীন তালুকদার :

মাদকের ভয়াল থাবায় ধ্বংসের পথে তরুণ প্রজন্ম। শহর থেকে গ্রাম, স্কুল থেকে বিশ্ববিদ্যালয় সর্বত্রই মাদক পাওয়া যাচ্ছে হাতের নাগালে। মাদক এক নীরব ঘাতক। মাদকের কারণে বেড়ে যাচ্ছে সামাজিক অবক্ষয়। তরুণসমাজের হারিয়ে যাচ্ছে নৈতিক মূল্যেবোধ। এই ভয়াল মাদক তারুণ্য, মেধা, বিবেক, মনুষ্যত্বসব কিছু ধ্বংস করে দিচ্ছে। ভেঙে যাচ্ছে পারিবারিক বন্ধন, নষ্ট হচ্ছে আস্থা-বিশ্বাস। পরিবার ও সমাজে তৈরি হচ্ছে নতুন আতঙ্ক। এই পরিস্থিতিতে মাদকের লাগাম টানতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে ‘সন্ত্রাস ও মাদকমুক্ত একটি সুন্দর সমাজ গড়ে তোলা আগামীর প্রত্যাশায়’ উদ্যোগ হাতে নিয়েছে ‘বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতি’।

শুক্রবার (২৮ অক্টোবর ২২) সন্ধ্যায় রাজধানীর মিরপুরের দারুসসালাম থানার লালকুঠি ৩ য় কলোনীর বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতি গেইট সংলগ্নে ‘সন্ত্রাস ও মাদকমুক্ত একটি সুন্দর সমাজ গড়ে তোলা আগামীর প্রত্যাশায়’ বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শেখ মাহমুদ আল কাদির বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে সামাজিক আন্দোলন গড়ে তোলার কোন বিকল্প নেই। সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতির উদ্যোগটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এক্ষেত্রে জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহ সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে তাদেরকে ক্রীড়ামুখী করার পাশাপাশি অভিভাবকদের সচেতন থাকতে হবে।

সুশীল সমাজের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন বলেন, মাদকাসক্তি একটি বহুমাত্রিক জটিল সমস্যা। এ ব্যাধি দূর করতে দরকার সমন্বিত কর্মপ্রয়াস। সরকারের একার পক্ষে এর নিরসন সম্ভব নয়। মাদকাসক্তি প্রতিরোধের সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে মাদকদ্রব্য ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তোলা। পরিবার ও সমাজজীবন থেকে মাদকদ্রব্য উৎখাত এবং মাদকাসক্তি নির্মূল করতে হলে আইন প্রয়োগের পাশাপাশি দরকার মানুষের বিবেক ও মূল্যবোধের জাগরণ, সচেতনতা বৃদ্ধি এবং ব্যাপক সামাজিক আন্দোলন। সমন্বিত সামাজিক প্রতিরোধ ছাড়া মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয় জানিয়ে বক্তারা মাদক সমস্যার সমাধানে সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠন, শিক্ষক, সকল ধর্মীয় নেতৃবৃন্দ, পিতা-মাতা, সুশীল সমাজ, অভিভাবকসহ সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

উক্ত আলোচনা সভায় বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শেখ মাহমুদ আল কাদিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সুশীল সমাজের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শেখ মাহমুদ আল কাদির, অবসরপ্রাপ্ত বিমান বাহিনীর ওয়ারেন্ট অফিসার নুরুল ইসলাম, ডাক্তার জহিরুল ইসলাম, সাবেক প্রধান শিক্ষক আব্দুল জলিল, আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়া, সহ বন্ধনবাড়ী মালিক কল্যাণ সমিতির সকল সদস্য, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com