বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০১ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
সাংবাদিক মাসুদুর রহমান এর বাড়ীতে দফায় দফায় হামলা থানায় অভিযোগ

সাংবাদিক মাসুদুর রহমান এর বাড়ীতে দফায় দফায় হামলা থানায় অভিযোগ

জামালপুর জেলার স্থানীয় দৈনিক আলোচিত জামালপুরের সরিষাবাড়ির প্রতিনিধি ও দৈনিক সবুজ বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান এর বাড়ীতে দফায় দফায় হামলা করা হয়েছে। লাঞ্চিত করেছে তার মাকে। গত ৬ ডিসেম্বর রাত ১১-১৫ মিনিট ও ৭ ডিসেম্বর সকাল ৭-৩০ মিনিটে এ হামলা করা হয়। এ ঘটনায় সাংবাদিক মাসুদুর রহমান বাদী হয়ে তিন জন ও অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

জানা গেছে, মাসুদুর রহমান সরিষাবাড়ী উপজেলার চর ধানাটা গ্রামের মোজাম্মেল হক এর পুত্র। তিনি দীর্ঘদিন ধরে সততার সাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছেন। ইতিপূর্বে তিনি টিভি স্যাটেলাইট বাংলা টিভি ও মুভি বাংলা টিভিতে সরিষাবাড়ী প্রতিনিধি,দৈনিক জনতার সংবাদ পত্রিকার জামালপুর প্রতিনিধি, মুভি বাংলা টিভিতে ঢাকায় স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।সম্প্রতি সরিষাবাড়ী উপজেলার নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী অধিকাংশ প্রার্থীদের নিয়ে তাদের রাজনৈতিক ও ব্যক্তিগত কর্মকান্ড বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকাগুলোতে সংবাদ প্রচার করে। সংবাদ প্রকাশের পর থেকেই তার ওপর হামলার পরিকল্পনা করে আসছে একটি রাজনৈতিক মহল। এদিকে গত ২২ অক্টোবর বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যান সোসাইটি ট্রাক পরিবহন মোড় শাখা(রেজি নং- ১১৩৮৭) কার্যক্রম স্থগিত করে ২৩-১০-২০২১ ইং তারিখে সরিষাবাড়ী উপজেলা অটো বাইক শ্রমিক কল্যান সোসাইটি আমাদের ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ১ বছরের জন্য অনুমোদন করে।তারা দীর্ঘ ১ মাস ১৫ দিন কার্যক্রম চালানো অবস্থায় ৬ ডিসেম্বর সকাল থেকে রাত ৯ টা পর্যন্ত মাসুদুর রহমান জামালপুর থাকেন। তিনি অটো অফিসের কার্যালয়ে না থাকার সুবাদে কার্যালয়ের তালা ভেংগে প্রবেশ করে রেজুলেশন খাতা, রেজিস্টার খাতা এবং আয় ব্যয়ের সম্পুর্ন খাতাসহ সংগঠনের ক্যাশ বাক্স খুলে প্রয়োজনীয় কাগজ পত্র লুট করে নেয়। পরে তার বাড়ীতে সোমবার রাতে আনুমানিক ১১:১৫ মিনিটে নগদা গ্রামের মোরাদ ও চর ধানাটা গ্রামের হাসান আলীর ছেলে রঞ্জু সহ ১০/১২ জন বাড়ীতে গিয়ে তার মা বাবা অসুস্থ ব্যক্তি হওয়া সত্বেও তারা বাড়ীতে প্রবেশ করে মাসুদুর রহমানকে হত্যা করা হবে বলে হুমকি প্রদান করে আসে ও তার মা বাবাকে অকথ্য ভাষায় গালি গালাজ করেন।সংবাদ পেয়ে থানার এ এস আই শাহ আলমসহ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।পরের দিন ২য় ঘটনা সকালে ৭:০০ টায় তার বাড়ী যাইয়া মাসুদুর রহমান  ও তার পিতাকে বাড়ীতে না পাইয়া তার ঘরের ভিতরে অনধিকার প্রবেশ করে তার ঘরের ওয়েব ড্রোব থেকে ৫০হাজার টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নেয়।তার মা বাধা দেওয়ার চেষ্টা করলে তাকে লাঞ্চিত করে ও হুমকী দিয়ে বলে যে, মাসুদ ও ওর বাবাকে  যেখানে পাবো সেখানেই  গুম করে হত্যা করবো।পরে সাংবাদিক মাসুদুর রহমান বাদী হয়ে সকালে সরিষাবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে মাসুদুর রহমান বলেন, বর্তমানে নিরাপত্তা হীনতায় ভুগছি। থানায় অভিযোগ দিয়েছি, আশা করছি পুলিশ দ্রুত ব্যবস্থা নিবে।
এ বিষয়ে কথা হলে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বলেন, অভিযোগ পেয়েছি। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com