রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:০৮ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
শিরোনাম:
সাতক্ষীরায় দমকা হাওয়া ও বৃষ্টি

সাতক্ষীরায় দমকা হাওয়া ও বৃষ্টি

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘অশনি’ ক্রমেই দক্ষিণ পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। এর প্রভাবে সকাল সাড়ে ৯টা থেকে সাতক্ষীরায় হালকা ও মাঝারী ধরনের বৃষ্টিপাত ও হালকা দমকা হাওয়া অব্যাহত রয়েছে। সেই সাথে উপকূলীয় আশাশুনি ও শ্যামনগরের নদ-নদী গুলো উত্তাল রয়েছে। চরম ঝুঁকির মধ্যে রয়েছে উপকুলীয় এলাকার বেঁড়িবাধ। ফলে আতংকিত হয়ে পড়েছে উপকূলবাসী।

এদিকে ঘূর্ণিঝড় “অশনি” মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল ১১টার সময় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ভার্চুয়াল মিটিং করে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। জেলার আশাশুনি ও শ্যামনগর উপকূলীয় এ দু’টি উপজেলায় ২৮৭টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। যেখানে ১ লাখ ৬০ হাজার মানুষ আশ্রয় গ্রহণ করতে পারবেন। এর মধ্যে শ্যামনগরে ১৮১টি আশ্রয় কেন্দ্র ও উপকুলীয় উপজেলা আশাশুনিতে ১০৬টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া পর্যাপ্ত পরিমান শুকনা খাবার মজুদ রাখা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১ লাখ ৫০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ পর্যাপ্ত সুপেয় পানি। এছাড়া উদ্ধার তৎপরতার জন্য শ্যামনগর ও আশাশুনি উপজেলার ২ হাজার ৯৮০ জন স্বেচ্ছাসেবক এবং ৮৬টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে, সাতক্ষীরার আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, উপকুলীয় এলাকায় বর্তমানে ২নং সতর্ক সংকেত অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, এটি আজ সকাল ৬টায় মোংলা সমুদ্র বন্দর থেকে ১ হাজার ২০ কি.মি দূরে দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে। যা ভারতের অন্ধ প্রদেশে আঘাত আনতে পারে। তবে দিক পরিবর্তন হলে সাতক্ষীরাসহ বাংলাদেশে আঘাত আনতে পারে। তবে তা ততক্ষনে দুর্বল হয়ে পড়বে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com