বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫৭ অপরাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
সিন্ডিকেটসহ ৬ ক্যাটাগরির নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

সিন্ডিকেটসহ ৬ ক্যাটাগরির নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডিন, সিন্ডিকেট, শিক্ষক সমিতিসহ ৬ ক্যাটাগরির নির্বাচনে আওয়ামীপন্থী ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ (হলুদ প্যানেল) নিরঙ্কুশভাবে বিজয়ী হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং কমর্কতা রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম অনানুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামীপন্থী ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ (হলুদ প্যানেল) এবং বিএনপি জামায়াতপন্থী ‘জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ’ (সাদা প্যানেল)। এতে ৪০ পদের নির্বাচনে মধ্যে ৩২টি পদেই জয় পেয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকরা। অন্যদিকে মাত্র ৮টি পদে জয় পেয়েছে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা।

 

শিক্ষক সমিতি নির্বাচন

শিক্ষক সমিতির নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতিসহ ১৪টিতে জয় পেয়েছে আওয়ামীপন্থী প্রগতিশীল শিক্ষক সমাজ সমর্থিত হলুদ প্যানেল।

অন্যদিকে, একমাত্র সাধারণ সম্পাদক পদে জয় পেয়েছে বিএনপি-জামায়াতপন্থী সাদা প্যানেল।

হলুদ প্যানেল থেকে সভাপতি পদে জয়ী হয়েছেন গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস। এছাড়া সাধারণ সম্পাদক পদে ৫০৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন সাদা প্যানেলের অধ্যাপক কুদরত-ই জাহান।

সিন্ডিকেট নির্বাচন

সিন্ডিকেটের পাঁচটি পদের সবগুলোতেই জয় পেয়েছে হলুদ প্যানেল। হল প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে জয় পেয়েছেন শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ ড. একরামুল হক, অধ্যাপক ক্যাটাগরিতে অধ্যাপক মামুনুর রশীদ তালুকদার, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে শফিকুজ্জামান জোয়ার্দ্দার, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে সাদিকুল ইসলাম সাগর এবং প্রভাষক ক্যাটাগরিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন শামসুন নাহার।

ডিন নির্বাচন

বিশ্ববিদ্যালয়ের ১২টি অনুষদের ডিন নির্বাচনে, হলুদ এবং সাদা প্যানেল থেকে ৬ জন করে নির্বাচিত হয়েছেন।

এছাড়া শিক্ষা পরিষদ নির্বাচনে ছয়টি পদেই হলুদ দলসহ, ফাইন্যান্স কমিটির শিক্ষক প্রতিনিধি হিসেবে জয় পেয়েছেন হলুদ দলের ড. আহসান হাবিব, পরিকল্পনা ও উন্নয়ন কমিটির শিক্ষক প্রতিনিধি হিসেবে জয়ী হয়েছেন সাদা গ্রুপের ড. সোহেল হাসান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com