সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২১ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
সেই দুর্ণীতিবাজ চেয়ারম্যান আবু তাহের ২য় বারের মতো নৌকার মাঝি প্রার্থীদের মনোনয়ন জমা

সেই দুর্ণীতিবাজ চেয়ারম্যান আবু তাহের ২য় বারের মতো নৌকার মাঝি প্রার্থীদের মনোনয়ন জমা

মাসুদুর রহমান –

৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ৭টি ইউপিতে আগামী ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।এ নির্বাচনে অংশ নেওয়ার জন্য সাতপোয়া ইউনিয়নে নৌকা প্রতিকের মনোনয়ন প্রাপ্ত ও মনোনয়ন বঞ্চিতরা স্বতন্ত্র প্রার্থীরা গতকাল বৃহস্পতিবার তাদের মনোনয়ন জমা দিয়েছেন।তারা হলেন -বর্তমান চেয়ারম্যান আবু তাহের,ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মঞ্জুরুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল রানা,ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি সেলিম রেজা,ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক উম্মত আলী,সদস্য বাভলু চেয়ারম্যান, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রবিউল ইসলাম,বিএনপি নেতা আব্দুল হাই তালুকদার,লাল মিয়া।

জানা গেছে,চেয়ারম্যান আবু তাহের ১ম বারের মতো নির্বাচিত হওয়ার পর থেকে সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজের ইচ্ছামত অফিস পরিচালনা, ২০১৭-১৮ অর্থ বছরে সরকারি বরাদ্দে ঘর, ১৮-১৯ অর্থ বছরে তার পরিবারের সদস্য তাহমিনা আক্তার সহ কয়েকজনের নাম ব্যবহার করে উত্তোলন করেছে সরকারী টিন ।পাচ বছরের এলজিএসপি প্রকল্পের সকল কাজ চেয়ারম্যান আবু তাহের নিজেই ভুয়া ভাউচারে বাস্তবায়ন করেছেন। কাজ শতভাগ দেখানো হলেও বাস্তবতায় জনদুর্ভোগ কাটেনি। ফলে বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন প্রকল্প কাগজ কলমে বাস্তবায়ন দেখানো হলেও কার্যত সুফল পায়নি সাধারণ জনগণ।২০১৬-১৭,১৭-১৮,১৮-১৯,১৯-২০,২০-২১ অর্থ বছরে ১ম ও ২য় পর্যায়ে টিআর, কাবিখা, এডিপি ও নন-ওয়েজ প্রকল্পে প্রকল্পগুলো বাস্তবায়ন দেখিয়ে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। ইদের সময় ১০ কেজি চাল এর জায়গায় ৮ কেজি বিতরন,সৌরবিদ্যুৎ, ভিজিডি, ভিজিএফ, টিউবওয়েল বিতরণ, কৃষি প্রণোদনা ও সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বিভিন্ন ভাতা প্রদানের একক সিদ্ধান্তে অর্থের বিনিময় ও স্বজনপ্রীতির মাধ্যমে স্বচ্ছল পরিবারের মধ্যে বিতরণ করেন তিনি।২০২০-২১ অর্থ বছরে ১ম পর্যায়ে গ্রামীন অবকাঠামো সংস্কার ও রক্ষনাবেক্ষন (টিআর) কর্মসুচির আওতায় চর সরিষাবাড়ী বটতলা মসজিদের পশ্চিম পার্শ্বে সিসি রাস্তা হতে পশ্চিম দিকে খয়ের ফকিরের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার ১,৮৭,০৩৬ টাকা, ১৯-২০২০ অর্থ বছরের ১ম পর্যায়ে চর সরিষাবাড়ী বটতলা মসজিদের পশ্চিম পার্শ্বে ভাঙ্গা হতে পুর্ব দিকে ভোলার বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার ২০২২১৩ টাকা,১৯-২০ অর্থ বছরের ২য় পর্যায়ে চর সরিষাবাড়ী ফজলের বাড়ী হতে পুর্ব দিকে রইছের বাড়ী ডোবা পর্যন্ত রাস্তা সংস্কার ১৯২২১৩ টাকা, ২০-২০২১ অর্থ বছরের ২য় পর্যায়ে (কাবিটা) ছাতারিয়া মেইন রোড হতে হাজী ফকির উদ্দিনের বাড়ীর পিছন দিয়ে ছাতারিয়া পুর্ব পাড়া জলিলের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার ২০২৯৩৪ টাকা,২০-২০২১ অর্থ বছরের ২য় পর্যায় (টি আর) উত্তর চুনিয়া পটল সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে উত্তর দিকে মজিবরের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার প্রকল্পে ১৬৩৬৪০ টাকা বরাদ্দ হয়।  এ প্রকল্প গুলো কাজ করা হয়েছে নামমাত্র। কাগজ কলমে বাস্তবায়ন ছাড়া মাটির রাস্তা সংস্কারের অস্তিত্ব খোঁজে পাওয়া যায়নি।   নাম দেখিয়ে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীনভাবে প্রকল্পের টাকা আত্মসাৎ করে কোন রকম মাটি না কেটে প্রকল্প সভাপতি হয়ে সাতপোয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের  বিল নিজেই তুলে পকেটে রেখেছেন ।এদিকে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম সহ ২০১৬-১৭ হতে ২০১৮-১৯ পর্যন্ত ইজিপিপি, টিআর ও ভিজিএফ প্রকল্পে টাকা আত্মসাৎ এর অভিযোগে ০০.০১.৩৯০০.৬১৫.৯৯.০০২.৬৪১(৮) স্মারক  এ টাঙ্গাইল জেলা সমন্বিত দুর্ণীতি দমন কার্যালয়ের উপ সহকারী পরিচালক মোঃ আবদুল লতিফ হাওলাদের স্বাক্ষরিত ০৪/১০/২০২১ ইং বক্তব্য চেয়ে নোটিশ জারী করেন।

 

ইউনিয়ন যুবলীগের নাম প্রকাশ না করার শর্তে যুবলীগ নেতা বলেন,এতো দুর্ণীতি করার পরও আওয়ামীলীগ থেকে কীভাবে দলীয় মনোনয়ন পান, সেটা বোধগম্য নয়। এতে ত্যাগী নেতা-কর্মীরা ক্ষুব্ধ হয়েছেন।তবে ২৬ ডিসেম্বর ভোটের মাধ্যমে ভোটাররা জবাব দেবেন।

মুঠোফোনে চেয়ারম্যান আবু তাহেরের সাথে যোগাযোগ এর চেষ্টা করিলে নাম্বারটি বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কথা হলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগ যাদের নৌকার মনোনয়ন দিয়েছে তাদের বিজয়ী করা আমাদের পবিত্র দায়িত্ব।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com