বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০৬ পূর্বাহ্ন

প্রতিনিধি নিয়োগ-
ঢাকা সহ সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা dailyalochitosokal@gmail.com এ সিভি প্রেরণ করার জন্য অনুরোধ করছি।
সেন্টমার্টিন দ্বীপের তিনটি রিসোর্ট কর্তৃপক্ষের কাছ থেকে ৮০ হাজার টাকা জরিমানা

সেন্টমার্টিন দ্বীপের তিনটি রিসোর্ট কর্তৃপক্ষের কাছ থেকে ৮০ হাজার টাকা জরিমানা

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের তিনটি রিসোর্ট কর্তৃপক্ষের কাছ থেকে ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় পর্যটকদের চলাচলে বাধাগ্রস্ত করে স্থাপনা গড়ে তোলার অভিযোগে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুর থেকে বিকালে পর্যন্ত টেকনাফ উপজেলার সেন্টমার্টিনে জেটি ঘাট এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো এরফানুল হক চৌধুরীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা সহকারী নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

অভিযান পরিচালনাকারী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এরফানুল হক চৌধুরী বলেন, মঙ্গলবার সেন্টমার্টিন দ্বীপের জেটিঘাট এলাকায় অভিযান চালিয়ে সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে রিসোর্ট ও বিভিন্ন ধরনের স্থাপনা তৈরির অভিযোগে বাংলাদেশ হোটেল ও রেস্তোরা আইন ২০১৪ এর ৭ ধারা ভঙ্গের দায়ে ১৯ ধারা মতে তিনটি রিসোর্ট কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, এর মধ্যে কিংশুক কর্তৃপক্ষকে  ৫০হাজার , সাইরি ১০ হাজার ও  বিচ ভ্যালি কর্তৃপক্ষকে ২০ হাজার টাকাসহ ৮০ হাজার টাকার জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও জেটিঘাট এলাকায় সড়কের প্রশস্তকরণ ও পর্যটকদের চলাচলে বাধা গ্রস্থ ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ওই এলাকায় গড়ে তোলা ফিশারিজগুলোকে একটি পল্লীর মধ্যে আনার কাজও চলছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY SheraWeb.Com